মৃত্যুর ন্যায় বিচার চেয়ে পথে নামল কোন্নগরের জনতা, সঙ্গী হলেন কল্যাণ

Must read

সংবাদদাতা, হুগলি : আরজি কর হাসপাতালে বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে কোন্নগরের ২৮ বছরের যুবক বিক্রম ভট্টাচার্যের। বিক্রমের মা কবিতা দেবীর অভিযোগ, কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে ছেলের। মৃত্যুর আগে অনেক কষ্ট পেয়েছিল বিক্রম। কিন্তু কর্মবিরতির অজুহাতে তাঁর ছেলের চিকিৎসা করতে এগিয়ে আসেননি কোনও ডাক্তারই।
বিনা চিকিৎসায় মৃত বিক্রমের মৃত্যুর বিচারের দাবিতে বৃহস্পতিবার বঙ্গ জাগরণ মঞ্চের তরফে কোন্নগর বাটার মোড় থেকে উত্তরপাড়া বলাকা পর্যন্ত এক প্রতিবাদ মিছিল বের হয়। ছেলের মৃত্যুর বিচারের দাবিতে মিছিলে হাঁটেন বিক্রমের মা কবিতাদেবী। এছাড়াও মিছিলে হাঁটেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan banerjee)। ছিলেন সমাজের সর্বস্তরের কয়েক হাজার মানুষ।

আরও পড়ুন-রাজ্যপালের কুকথার তীব্র প্রতিবাদ তৃণমূলের

সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan banerjee) বলেন, আমরা প্রথম থেকেই তিলোত্তমার মৃত্যুর বিচার চেয়েছি। কিন্তু ডাক্তারদের কর্মবিরতির জেরে এখানে একজন তরতাজা যুবকের মৃত্যু হয়েছে। এই মৃত্যুর বিচার কে করবে? চিকিৎসায় গাফিলতির জন্য এই মৃত্যু ঘটেছে। এই মৃত্যুর ঘটনার সঠিক তদন্ত করে বিচার হওয়া দরকার। রাজ্যে বিনা চিকিৎসায় আরও অনেকের মৃত্যু ঘটেছে। এভাবে দিনের পর দিন মানুষকে পরিষেবা থেকে বঞ্চিত করছে।
সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার জন্য। কিন্তু সে নির্দেশ উপেক্ষা করেই জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন। এর জেরে ইতিমধ্যেই রাজ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে। এখন প্রশ্ন, ডাক্তাররা তাদের পরিষেবা না দিয়ে কীভাবে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন?
এদিনের মিছিল থেকে বিক্রমের মা বলেন, তিনি প্রথম দিন থেকেই বলে আসছেন তাঁর ছেলে বিনা চিকিৎসায় মারা গেছেন। তিনি তাঁর ছেলের বিনা চিকিৎসায় মৃত্যুর ঘটনার বিচার চাইছেন। তাকে বিচার দিতেই হবে।

Latest article