সিবিআইয়ের মামলাতেও কেজরিওয়ালকে জামিন দিল সুপ্রিম কোর্ট

নিম্ন আদালতে না গিয়ে কেন প্রথমেই দিল্লি হাই কোর্টে যান কেজরীওয়াল, এই নিয়ে আজ সুপ্রিম কোর্টে প্রশ্ন তোলেন সলিসিটর জেনারেল।

Must read

অবশেষে আবগারি দুর্নীতি মামলায় জামিন পেলেন অরবিন্দ কেজরীওয়াল (Arvind Kejriwal)। আজ, শুক্রবার তাঁকে জামিন দিল শীর্ষ আদালত (Supreme court) । ইডির মামলায় তিনি ইতিমধ্যেই অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন। এরপর আজ সিবিআইয়ের মামলাতেও জামিন পেলেন তিনি। আবগারি মামলায় সিবিআইয়ের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিলেন তিনি। তিনি প্রাথমিকভাবে জামিন চেয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন। পরে সুপ্রিম কোর্টে মামলা করা হয়। গত ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি উজ্জ্বল ভুইয়াঁর বেঞ্চে এই মামলার শুনানি শেষ হয় । এরপর সেই রায় স্থগিত রাখা হয়েছিল। আজ, শুক্রবার সেই রায় ঘোষণা হল।

আরও পড়ুন-ডায়মন্ড লিগে আজ অবিনাশ, কাল নীরজ

নিম্ন আদালতে না গিয়ে কেন প্রথমেই দিল্লি হাই কোর্টে যান কেজরীওয়াল, এই নিয়ে আজ সুপ্রিম কোর্টে প্রশ্ন তোলেন সলিসিটর জেনারেল। ওই যুক্তিতেই সিবিআইয়ের তরফে কেজরিওয়ালের জামিনের বিরোধিতা করা হয়। তবে এই যুক্তি খাটে নি এবং এর ফলে কেজরীর জামিন আটকাল না। প্রসঙ্গত, গত ২১ মার্চ আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করেছিল ইডি। সিবিআইও তাঁকে পরে গ্রেফতার করে। গ্রেফতারির আগে দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি তিনি। অতএব তিনিই দেশের প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন।

Latest article