ভাঙা হাতেই লড়ে গেলাম : নীরজ

কুঁচকির চোট দীর্ঘদিন ধরেই তাঁকে ভোগাচ্ছে। কিন্তু নীরজ চোপড়া শনিবার ডায়মন্ড লিগ ফাইনালে খেলেছেন ভাঙা হাত নিয়ে!

Must read

ব্রাসেলস, ১৫ সেপ্টেম্বর : কুঁচকির চোট দীর্ঘদিন ধরেই তাঁকে ভোগাচ্ছে। কিন্তু নীরজ চোপড়া শনিবার ডায়মন্ড লিগ ফাইনালে খেলেছেন ভাঙা হাত নিয়ে! এই খবর জানিয়েছেন নীরজ নিজেই।
শনিবার রাতে মাত্র এক সেন্টিমিটারের জন্য দ্বিতীয় স্থানে শেষ করেছিলেন নীরজ। গ্রানাডার অ্যান্ডারসন পিটার্স যেখানে ৮৭.৮৭ মিটার থ্রো করে প্রথম স্থানে শেষ করেন, সেখানে দ্বিতীয় স্থানে থাকা নীরজ ছুঁড়েছিলেন ৮৭.৮৬ মিটার। রবিবার এক্স হ্যান্ডেলে দীর্ঘ পোস্টে দু’বারের অলিম্পিক পদকজয়ী নীরজ জানিয়েছেন, ডায়মন্ড লিগ ফাইনাল খেলতে ব্রাসেলসে গিয়েছিলেন ভাঙা হাত নিয়ে।

আরও পড়ুন-আমতা বইমেলায় জাগোবাংলা’র স্টলে মুখ্যমন্ত্রীর বইয়ের চাহিদা তুঙ্গে

নীরজ লিখেছেন, ‘‘২০২৪ মরশুম শেষ হল। গোটা বছরে অনেক কিছু শিখেছি। গত সোমবার প্র্যাকটিসের সময় বাঁ হাতে চোট পেয়েছিলাম। এক্স রে রিপোর্টে ধরা পড়ে, কবজির হাড় ভেঙেছে। এটা ছিল আমার কাছে আরও একটা যন্ত্রণাদায়ক চ্যালেঞ্জ। তবে আমার টিমের সাহায্যে শেষ পর্যন্ত ভাঙা হাত নিয়েই ব্রাসেলস গিয়ে ডায়মন্ড লিগ ফাইনাল খেলতে পেরেছি।’’
তিনি আরও লিখেছেন, ‘‘চলতি বছরে এটাই ছিল আমার শেষ টুর্নামেন্ট। চেয়েছিলাম ট্র্যাকে থেকেই বছরটা শেষ করতে। কিন্তু নিজের প্রত্যাশাপূরণ করতে পারিনি। তবে এই বছরের অভিজ্ঞতা থেকে অনেক কিছুই শিখেছি। আমি এখন দৃঢ়প্রতিজ্ঞ আগামী বছর আরও শক্তিশালী এবং পুরোপুরি ফিট হয়ে ট্র্যাকে ফেরার বিষয়ে। আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই। ২০২৪ সাল আমাকে অ্যাথলিট এবং মানুষ হিসাবে আরও উন্নত করেছে। ২০২৫ সালে আবার দেখা হবে। জয় হিন্দ।’’

আরও পড়ুন-গোষ্ঠীকোন্দলে জেরবার বিজেপি, ভোটমুখী হরিয়ানায় নিজেকেই মুখ্যমন্ত্রী ঘোষণা প্রবীণ নেতার

প্রসঙ্গত, এই বছরে নীরজ মাত্র একটি আন্তর্জাতিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন। সেটা ছিল পাভো নুর্মি গেমস। এছাড়া প্যারিস অলিম্পিকে রুপো জয়ও বড় কৃতিত্ব। সবথেকে বড় কথা, কুঁচকির চোট নিয়েই এবার সবক’টি টুর্নামেন্ট খেলেছেন তিনি। তবে মরশুম শেষ হওয়াতে এবার দ্রুত কুঁচকির অস্ত্রোপচার সেরে ফেলবেন নীরজ।

Latest article