নারী নিরাপত্তায় কোচবিহারে পিঙ্ক পেট্রোলিং ভ্যান

নারী নিরাপত্তা আরও বৃদ্ধিতে একাধিক উদ্যোগ নিয়েছে প্রশাসন। শিলিগুড়িতে পিঙ্ক পেট্রোলিং ভ্যান চালু করার কথা আগেই ঘোঘণা করেছে প্রশাসন।

Must read

সংবাদদাতা, কোচবিহার : নারী নিরাপত্তা আরও বৃদ্ধিতে একাধিক উদ্যোগ নিয়েছে প্রশাসন। শিলিগুড়িতে পিঙ্ক পেট্রোলিং ভ্যান চালু করার কথা আগেই ঘোঘণা করেছে প্রশাসন। এবার কোচবিহারে দুটি পেট্রোলিং ভ্যানের সূচনা হল সোমবার। দুটি পুলিশ ভ্যানকে গোলাপি রঙে সাজিয়ে তোলা হয়েছে৷ এই পুলিশ ভ্যান চালাবেনও মহিলা চালকরা৷ একেবারেই অভিনব উদ্যোগ কোচবিহার পুলিশের৷ কোচবিহার পুলিশ লাইন দুটি পুলিশ ভ্যানের পথচলার সূচনা করেন পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য ও অতিরিক্ত পুলিশ সুপার কৃষ্ণগোপাল মিনা। কোচবিহারের পুলিশ সুপার বলেন, কোচবিহারের রাস্তায় মহিলাদের নিরাপত্তা আরও বাড়াতে এই পুলিশ ভ্যানে চেপেই মহিলা পুলিশ কর্মীরা ছুটবেন ঘটনাস্থলে। সাধারণ মহিলাদের মধ্যে আত্মবিশ্বাস ও মনোবল বাড়াতে এই ভাবনা।

আরও পড়ুন-বন্যা পরিস্থিতিতে সতর্ক প্রশাসন, জলমগ্ন তারাপীঠ, কঙ্কালীতলা

কোচবিহার পুলিশ সূত্রে জানা গিয়েছে প্রতিটি পুলিশ ভ্যানে থাকবেন চার থেকে পাঁচজন মহিলা পুলিশ কনস্টেবল। এই মহিলা পুলিশ কর্মীরাই বাড়ির বাইরে বেরিয়ে কোনও বিপদে পড়লে আইনি সহযোগিতা দিতে ছুটে যাবে৷ কোচবিহারের পুলিশ সুপার বলেন, আপাতত কোচবিহারে কোতায়ালি থানার অন্তর্গত শহরে ও দিনহাটা থানা এলাকায় দিনহাটা শহরে এই বাড়তি পরিষেবা পাবেন শহরের মহিলা নাগরিকরা। পরবর্তীতে অন্যান্য থানায় এবং সব এলাকায় এই পরিষেবা চালু হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এর আগে কোচবিহারের বিভিন্ন থানার পাশেই গড়ে উঠেছে মহিলা থানা। মহিলা পুলিশ অফিসার ও কনস্টেবলরা সেই থানার দায়িত্বে আছেন৷ এছাড়াও কোচবিহার পুলিশের উদ্যোগে কোচবিহার শহরে পুলিশের উইনার্স টিম মহিলাদের নিরাপত্তায় কাজ করছে।

Latest article