হ্যাকিংয়ের শিকার সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল

ক্রমশই যেন বেপরোয়া হয়ে উঠছে হ্যাকার-চক্র। এবারে তারা হাত বাড়িয়েছে শীর্ষ আদালতের দিকেও। হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল।

Must read

প্রতিবেদন: ক্রমশই যেন বেপরোয়া হয়ে উঠছে হ্যাকার-চক্র। এবারে তারা হাত বাড়িয়েছে শীর্ষ আদালতের দিকেও। হ্যাক হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল। স্বাভাবিকভাবেই সাইবার নিরাপত্তা বড়সড়ো প্রশ্নের মুখে। শুক্রবার শীর্ষ আদালতের লাইভ স্ট্রিমিং চলাকালীন আচমকাই স্ক্রিনে ভেসে ওঠে ক্রিপটোকারেন্সির একটি অনুষ্ঠান। সাইবার সেফটির বড় গলদ চোখে পড়ে। বোঝা যায় হ্যাকারদের কবলে পড়েছে শীর্ষ আদালতের ইউটিউব চ্যানেল! নড়েচড়ে বসেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন-মধ্যপ্রদেশের পর ওড়িশায়, থানায় যৌননির্যাতন সেনা জওয়ানের বান্ধবীকে

গোটা বিষয়টি খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেলে গোলমাল দেখা যায়। বিচার প্রক্রিয়ার লাইভ স্ট্রিমিংয়ের বদলে উল্টো-পাল্টা নানা ভিডিয়ো দেখা যাচ্ছে। কখনও ক্রিপ্টো কারেন্সি সংক্রান্ত ভিডিয়ো তো কেউ আবার ইউটিউব পেজে ক্লিক করতেই অন্য কোনও ইউটিউব চ্যানেল দেখা যাচ্ছে। কিছু তাই নয় রহস্যজনকভাবে ‘উধাও’ আর জি কর মামলার শুনানির ভিডিও! ওই সংক্রান্ত সবকটা ভিডিওকেই হ্যাকাররা প্রাইভেট করে দিয়েছেন বলে মনে করা হচ্ছে। আইটি টিম বিষয়টি দেখছে। ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারের সঙ্গেও এই বিষয়ে যোগাযোগ করা হয়েছে। হ্যাক্‌ড হওয়া চ্যানেলে ‘ব্র্যাড গার্লিংহাউস: রিপল রেসপন্ডস টু দ্য এসইসি’স ২ বিলিয়ন ডলার ফাইন! এক্সআরপি প্রাইস প্রেডিকশন’ শীর্ষক একটি ভিডিয়ো সম্প্রচার করা হচ্ছে। সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেলের লিংক আপাতত নিষ্ক্রিয় রাখা হয়েছে।

Latest article