বন্যা কবলিত এলাকা পরিদর্শনে কুণাল-দেবাংশু, ত্রাণ নিয়ে কথা বললেন প্রশাসনের আধিকারিকদের সঙ্গে

Must read

বন্যার (Floods) জলে কার্যত বিধ্বস্ত বাংলার একাধিক জেলার মানুষ। কংসাবতী নদীর বাঁধ ভেঙে ইতিমধ্যে কোমর সমান জল পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়াতেও। সেই সব এলাকা এবার পরিদর্শনে এলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ ও দেবাংশু ভট্টাচার্য। শনিবার সকাল থেকেই পাঁশকুড়ার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তারা। এদিন তারা দেড়িয়াচক, ভোগপুর সহ একাধিক বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শন করেন কুণাল ও দেবাংশু। সেখানকার মানুষের সঙ্গে কথা বলে তাদের পাশে দাঁড়ান তারা। পাশাপাশি উপযুক্ত ত্রাণের বিষয় নিয়েও ব্লক প্রশাসনে আধিকারিকদের সঙ্গে কথা বলেন তারা। এদিন মূলত কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন সংস্থা ডিভিসিকে এই ঘটনার জন্য দায়ী করেন কুণাল ও দেবাংশু।

আরও পড়ুন- কন্যাশ্রী-রূপশ্রী প্রকল্পের ভূয়সী প্রশংসায় UNICEF

এদিন কুণাল বলেন,”এলাকার যে সমস্যাগুলো যেমন খাল সংস্কার, যা বামফ্রন্টের আমলে হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায় যখন এসেছেন তিনি যার (নাম না করে শুভেন্দুকে খোঁচা) চোখ দিয়ে দেখেছেন তিনি কোনও কাজ করেননি। তার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে। স্থানীয় মানুষের কিছু সমস্যা রয়েছে তার জন্য আমি সভাপতির সঙ্গে কথা বলব। তেমন হলে জেলাশাসকের সঙ্গে কথা বলব। এই পরিস্থতিতে তমলুকের সাংসদ কোথায়? ভোটে শুধু জিতলে হবে মানুষকে সাময়িক বিভ্রান্ত করে দিয়ে? বন্যা কবলিত এলাকাগুলিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মন্ত্রী-আমলা-সাংসদ-নেতা -কর্মী সকলে কাজ করছেন। দলের জনপ্রতিনিধিরাও কাজ করছেন।

এবার সরাসরি শুভেন্দুকে কটাক্ষ করে কুণাল জানান,”শুভেন্দু দীর্ঘদিনে তো এই এলাকায় ছিলেন। কেন তিনি এসমস্ত কাজ করে যাননি? সেই কারণে এই জল সমস্যা। সেই কাজগুলো আমাদের করতে হবে। সাধারণ মানুষকে ভোগানোর জন্য কেন্দ্র এই কাজ করেছে। ঝাড়খণ্ডের জলে দক্ষিণবঙ্গ ডোবে আর ভুটানের জলে উত্তর ডোবে। জলস্তর নিয়ন্ত্রণে না থাকার জন্য জাতীয় সড়কে গাড়ি বন্ধ করা হয়েছিল। বন্যা রোধের যে প্রকল্পগুলো তার জন্য অসম-সহ বিজেপি শাসিত রাজ্যগুলি টাকা পেতে পারে কিন্তু বাংলা পায় না। ”

 

Latest article