TMC in Delhi : নর্থ ব্লকের সামনে ধর্নায় বসেছে তৃণমূল কংগ্রেস, পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়

দিল্লিতে নর্থ ব্লকের সামনে ধর্নায় বসেছেন তৃণমূল কংগ্রেস (TMC in Delhi) সাংসদরা। চুপ করে নেই তৃণমূল কংগ্রেস সুপ্রিমো।

Must read

দিল্লিতে নর্থ ব্লকের সামনে ধর্নায় বসেছেন তৃণমূল কংগ্রেস (TMC in Delhi) সাংসদরা। চুপ করে নেই তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। দিল্লি পৌঁছে নর্থ ব্লকে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সাংসদদের সঙ্গে কথা বলবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-হিংসা নয়, উন্নয়ন চাই: পথসভায় বার্তা দিলেন ব্রাত্য বসু

চার দিনের সফরে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দিল্লি (Delhi) রওনা দেওয়ার আগে সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী বলেন, আজ দিল্লি পৌঁছেই তিনি নর্থ ব্লকে যাবেন। কথা বলবেন সাংসদদের সঙ্গে। তবে তিনি ধর্নায় যোগদান করবেন না।

ত্রিপুরায় (Tripura) বিজেপির (BJP) তাণ্ডবের জেরে নর্থ ব্লকের সামনে ধর্নায় তৃণমূল (TMC in Delhi) কংগ্রেসের সাংসদরা। সোমবার সকালেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (HM Amit Shah) সঙ্গে দেখা করার অনুমতি চেয়েছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন (MP Derek O’Brien)। অমিত শাহ সময় দিতে চান নি বলেই সাংসদরা স্বরাষ্ট্রমন্ত্রী দফতরের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন।
তৃণমূল সাংসদ সৌগত রায় (MP Sougata Roy) বলেন, “ত্রিপুরায় বিজেপির তরফে গণতন্ত্র ধ্বংস করার চেষ্টা চলছে। এর বিরুদ্ধে আমাদের পক্ষে যতটা লড়াই করা সম্ভব, করব।”

আরও পড়ুন-‘যারা মারলো তারা বাড়ি চলে গেল, আর যার মার খেলো তাদের গ্রেফতার করা হল’ আগরতলার পথসভায় কুণাল ঘোষ

নর্থ ব্লকের সামনে দাঁড়িয়ে এদিন সাংসদ দোলা সেন বলেন, “ত্রিপুরা সামান্য মিউনিসিপাল ইলেকশন লড়তে গেছে বলে আমাদের মন্ত্রী-এমপিদের যথেচ্ছভাবে মারা হচ্ছে। হেনস্থা করা হচ্ছে। গ্রেফতার করা হচ্ছে। সুপ্রিম কোর্টের নির্দেশও কি মোদি- অমিত শাহ‌ মানেন না? তা জানতে আমরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। ২৪ ঘন্টা হয়ে গিয়েছে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে টালবাহানা চলছে। এমপিদেরকে অ্যাপয়েনমেন্ট দেওয়ার সাহস তাঁদের নেই ? সেই জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরের সামনে এসেছে। অ্যাপোয়েন্টমেন্ট আমাদের দেওয়া হোক। আমরা বিচার চাই।”

আরও পড়ুন-Abhishek Banerjee: ধমকে-চমকে তৃণমূলকে আটকানো যাবে না, ত্রিপুরায় পৌঁছেই হুঙ্কার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

সোমবার সকালেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের থেকে সাক্ষাতের সময় চেয়েছিলেন ডেরেক। নর্থ ব্লকের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল কংগ্রেস সুখেন্দুশেখর রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, মালা রায়, অপরূপা পোদ্দার, ডাঃ শান্তনু সেন, প্রসূন বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন সহ আরও অনেকে।

বিক্ষোভ প্রদর্শনকারী তৃণমূল সাংসদদের অভিযোগ, ত্রিপুরায় গুণ্ডারাজ চলছে। তৃণমূল নেতা-কর্মীদের ওপর হামলা চালাচ্ছে বিজেপি। এর প্রতিবাদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু তিনি সময় দেননি। এ জন্য তাঁর দফতরের সামনে বিক্ষোভ প্রদর্শন করছি। আমাদের দাবি, অমিত শাহ এসে আমাদের সঙ্গে দেখা করুন।

আরও পড়ুন-ক্ষমা করা যেতেই পারে কিন্তু এগুলোর কী হবে

আগামী বৃহস্পতিবার ত্রিপুরায় পুরভোট। তার আগে রবিবার ত্রিপুরায় তুলকালাম কাণ্ড। আগরতলায় থানা চত্বরে তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ। গ্রেফতার করা হয় যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষকে। থানায় দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর খুনের চেষ্টার অভিযোগে সায়নীকে গ্রেফতার করে আগরতলা পূর্ব মহিলা থানার পুলিশ। ত্রিপুরায় হামলার তীব্র নিন্দা করেন তুমি বলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Latest article