ঘামছে দার্জিলিং, দক্ষিণে টানা বৃষ্টি

বৃহস্পতিবার ভারী বৃষ্টির আশঙ্কা দুই ২৪ পরগনায়। বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদেও। উদ্বেগ বাড়িয়ে ৩ দিন ভারী বৃষ্টির সতর্কতা ঝাড়খণ্ডেও।

Must read

প্রতিবেদন : পূর্বাভাস মেনেই সোমবার সন্ধের পর থেকে শহর কলকাতা-সহ রাজ্য জুড়ে বৃষ্টি। কলকাতা ছাড়াও হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে পুজোর মুখেই রাজ্য জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। দক্ষিণ মায়ানমার উপকূল এবং পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের জোড়া ঘূর্ণাবর্ত একসঙ্গে মিশেছে মধ্য বঙ্গোপসাগরে। এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে। তারপর নিম্নচাপ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোবে। বুধবার ফের দক্ষিণের ৬ জেলায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি হয়েছে।

আরও পড়ুন-ট্রলারডুবি পরিবারগুলিকে অভিষেকের সাহায্য

ভারী বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায়। বুধবার ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে। বৃহস্পতিবার ভারী বৃষ্টির আশঙ্কা দুই ২৪ পরগনায়। বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদেও। উদ্বেগ বাড়িয়ে ৩ দিন ভারী বৃষ্টির সতর্কতা ঝাড়খণ্ডেও। বেশি বৃষ্টি হলে ফের জল ছাড়ার পরিমাণ বাড়াতে পারে ডিভিসি। সেক্ষেত্রে নতুন করে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে রাজ্যে। নিম্নচাপের প্রভাব পড়ছে উত্তরবঙ্গেও। জারি হয়েছে কমলা সতর্কতা। উত্তরবঙ্গেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। সোমবার দার্জিলিং থেকে মালদহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার উত্তরের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো বাতাস বইবে। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে দার্জিলিংয়েও। বুধবারও ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি কোচবিহার এবং উত্তর দিনাজপুর ও মালদহ জেলায়। বৃহস্পতি ও শুক্রবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়।

Latest article