এবার ময়নাগুড়িতে বেলাইন মালগাড়ি, রেলের অব্যবস্থা নিয়ে তোপ মুখ্যমন্ত্রীর

Must read

সংবাদদাতা, জলপাইগুড়ি : ফের রেল দুর্ঘটনা! ঘটনাস্থল সেই উত্তরবঙ্গ। ময়নাগুড়ি স্টেশনের কাছেই লাইনচ্যুত হয়ে ছিটকে গেল মালগাড়ির বেশ কয়েকটি বগি। পরপর রেল (Railway) দুর্ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে কেন্দ্রকে তীব্র ভর্ৎসনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এদিন বোলপুরের পর্যালোচনা বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। সেখানেই রেল মন্ত্রককে তুলোধোনা করে তিনি বলেন, আবার একটা ট্রেন বেলাইন হয়েছে। রেলের এ কী অবস্থা! রোজ একটা ট্রেন বেলাইন হয়ে পড়ছে। বেলাইনে তো বিশ্ব রেকর্ড করছে। এখন তো কেউ কিছু বলছে না! আমি যখন রেলমন্ত্রক চালাতাম, বাংলাকে ২ লক্ষ কোটি টাকার প্রোজেক্ট দিয়েছিলাম। তখন একটা আরশোলা বেরলেও সংবাদমাধ্যমে বড়-বড় করে দেখাত। এখন রাজ্যে রোজ ট্রেন বেলাইন হচ্ছে। মানুষের নিরাপত্তা প্রশ্নের মুখে। ট্রেনে চড়তে ভয় লাগে! এখন কোথায় রেলমন্ত্রী? শুধু ভোট চাইতে এলেই হবে? বিপদে মানুষের পাশে থাকতে হবে।
স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার সকালে মালগাড়িটি অসম থেকে নিউ জলপাইগুড়ির দিকে যাচ্ছিল। কিন্তু স্টেশনে ঢোকার মুখেই ইঞ্জিন থেকে আলাদা হয়ে ছড়িয়ে ছিটিয়ে যায় মালগাড়ির বগিগুলি। ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে রেলের বৈদ্যুতিক খুঁটি। কীভাবে এই দুর্ঘটনা, খতিয়ে দেখছে রেল দফতর। ঘটনায় আংশিকভাবে প্রভাব পড়েছে উত্তরের ট্রেন চলাচলে। এদিন সকাল থেকেই নির্দিষ্ট সময়ের থেকে বেশ কিছুটা দেরিতে চলাচল করছে দূরপাল্লার একাধিক ট্রেন। কেন বারবার ঘটছে দুর্ঘটনা? প্রশ্নের মুখে পড়েছে রেলের নিরাপত্তা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন উত্তর-পূর্ব সীমান্তের ডিভিশনাল ম্যানেজার অমরদীপ গৌতম। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন- রাজ্যে উচ্চ প্রাথমিকে ১৪ হাজার শিক্ষক মিলল সুপ্রিম ছাড়পত্র

Latest article