ফের নতুন করে জল ছাড়ল ডিভিসি, বন্যা পরিস্থিতির আশঙ্কা রাজ্যজুড়ে

'ম্যানমেড' বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকে দায়ী করে তাদের সঙ্গে সমস্ত সম্পর্ক ছেদ করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Must read

নিম্নচাপের (Depression) ফলে আবার নতুন করে জল ছাড়ল ডিভিসি (DVC)। ডিভিসির তরফে খবর, আজ, বৃহস্পতিবার সকাল থেকে পাঞ্চেত, মাইথন ও দুর্গাপুর ব্যারাজ থেকে নতুন করে জল ছাড়া হয়েছে। স্বাভাবিকভাবেই, এর ফলে রাজ্যের বেশ কয়েকটি জেলায় বন্যাপরিস্থিতি আর কঠিন আকার নেবে বলেই মনে করা হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আরও জল ছাড়তে পারে ডিভিসি। ভারী বৃষ্টির ফলে গত ১৭ সেপ্টেম্বর থেকে ডিভিসি জল ছাড়া শুরু করে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বিস্তীর্ণ এলাকা এখনও জলের নীচে। এই অবস্থায় দক্ষিণবঙ্গে নতুন করে নিম্নচাপ শুরু হয়েছে। নিম্নচাপের ফলে ছোটনাগপুরের মালভূমিতে গত মঙ্গলবার থেকে বৃষ্টি হচ্ছে। তাই আবার নতুন করে জল ছাড়ার পরিস্থিতি তৈরি হয়েছে।

আরও পড়ুন-হাসপাতালের বেসরকারি নিরাপত্তারক্ষীদের প্রশিক্ষণের দায়িত্বভার গ্রহণ লালবাজারের

ডিভিসির তরফে খবর, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে মাইথন জলাধার থেকে ১০ হাজার কিউসেক, পাঞ্চেত জলাধার থেকে ১২ হাজার কিউসেক ও দুর্গাপুর জলাধার থেকে ৩২ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। এর ফলে হাওড়া ও হুগলির কিছু অংশে বন্যা পরিস্থিতির অবস্থা আরো খারাপ হবে। এভাবে বার বড় জল ছাড়ার ফলে রীতিমত সমস্যায় পড়েছে রাজ্য। ‘ম্যানমেড’ বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকে দায়ী করে তাদের সঙ্গে সমস্ত সম্পর্ক ছেদ করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Latest article