‘গুজরাট মডেল’, মোদী রাজ্যে দশ মাসের শিশুকন্যাকে ধ.র্ষণ, নিন্দায় সরব তৃণমূল কংগ্রেস

প্রাথমিক তদন্তের পরে পুলিশের তরফে খবর, শিশুটির মা একটি স্থানীয় রেস্তোরাঁয় কাজ করেন। রবিবার শিশুটি নিজের বাড়ির উঠোনে খেলছিল সেই সময় যুবকটি তাকে তুলে নিয়ে যায়।

Must read

ঘৃণ্য ও ন্যক্কারজনক। এবার খুদে এক শিশুকণ্যার ধর্ষণের ঘটনা ঘটল বিজেপি (BJP) শাসিত রাজ্য গুজরাটে (Gujrat)। খোদ প্রধানমন্ত্রীর রাজ্য আজ শিশুদের জন্য ভয়ানক রূপ ধারণ করেছে। এটাই কি তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসল গুজরাট মডেল? ভারুচ জেলায় ৩০ বছরের এক ব্যক্তির বিরুদ্ধে ১০ মাসের শিশুকন্যাকে ধর্ষণ ও যৌন হেনস্থার অভিযোগ উঠল। রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। ঘটনাটি প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় উঠেছে সব মহলে। জানা গিয়েছে,গত রবিবার এই যুবকের বিরুদ্ধে দশ মাসের শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ প্রকাশ্যে আসে। অভিযুক্ত দীপক কুমার লালবাবু সিংকে (৩০) ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করেছে। আপাতত শিশুটি ভারুচ সিটি হাসপাতালে চিকিৎসাধীন। গুরুতর আঘাত ও অতিরিক্ত রক্তপাতের ফলে শিশুটির অবস্থা এই মুহূর্তে বেশ সঙ্কটজনক বলে জানিয়েছে চিকিৎসকেরা।

আরও পড়ুন-”ডিভিসির ‘দান’ নেবে না পশ্চিমবঙ্গ সরকার” ক্ষোভ উগরে দিলেন শোভনদেব চট্টোপাধ্যায়

শিশুর মা বাড়ির বাইরে কাজে যান। প্রাথমিক তদন্তের পরে পুলিশের তরফে খবর, শিশুটির মা একটি স্থানীয় রেস্তোরাঁয় কাজ করেন। রবিবার শিশুটি নিজের বাড়ির উঠোনে খেলছিল সেই সময় যুবকটি তাকে তুলে নিয়ে যায়। বেশ কিছুটা দূরে গিয়ে তার উপর অকথ্য যৌন নিগ্রহ করে। শিশুটির কান্নার শব্দ পেয়ে সেখানে ছুটে যান তার ঠাকুমা। তিনি প্রথম দেখতে পান, রক্তাক্ত অবস্থায় তাঁর ছোট্ট নাতনি পড়ে রয়েছে। শরীরে আঘাতের চিহ্ন তখন স্পষ্ট। এলাকার লোকজন যুবকটিকে পুলিশের হাতে তুলে দেন। শিশুটিকে খুব দ্রুত ভারুচ সিটি হাসপাতালে ভর্তি করা হয়। পরিসংখ্যান অনুযায়ী গত কয়েক বছরেই বিজেপি শাসিত রাজ্যগুলির সংস্কৃতি হয়ে উঠেছে এই ধর্ষণ। মহিলাদের বিরুদ্ধে অপরাধের যে অধিকাংশই ঘটেছে বিজেপি শাসিত রাজ্যগুলিতে সেই ব্যাপারে সন্দেহের অবকাশ নেই। বেশিরভাগ ক্ষেত্রেই সেখানে জড়িত থাকছে বিজেপির নেতা-কর্মীরা।

আরও পড়ুন-‘গুজরাট মডেল’, মোদী রাজ্যে দশ মাসের শিশুকন্যাকে ধ.র্ষণ, নিন্দায় সরব তৃণমূল কংগ্রেস

এই মর্মে নিজেদের সোশ্যাল হ্যান্ডেলে তৃণমূল কংগ্রেস লেখে, ”বিজেপি শাসিত গুজরাট ছোট্ট শিশুর জন্যও বিষাক্ত হয়ে উঠেছে! ভারুচ জেলায় ৩০ বছরের এক ব্যক্তির হাতে ১০ মাসের শিশুকন্যাকে ধর্ষণ ও যৌন হেনস্থার শিকার হতে হলো! রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। এটাই কি আসল গুজরাট মডেল? জবাব দেবেন না বিজেপির নেতারা? এর পরেও কি গুজরাটের মুখ্যমন্ত্রী পদত্যাগ করবেন না?”

Latest article