চেন্নাই দুর্গে প্রথম জয় মহামেডানের

মহামেডান ১ চেন্নাইয়িন ০

Must read

প্রতিবেদন : আইএসএলে অভিষেকে প্রথম দুটো ম্যাচেই শেষ মুহূর্তের গোলে পয়েন্ট হারাতে হয় মহামেডানকে (Mohammedan SC)। বৃহস্পতিবার প্রথম অ্যাওয়ে ম্যাচে সামনে থাকা চেন্নাইয়িন এফসি-কে ১-০ গোলে হারিয়ে আইএসএলে প্রথম জয়ের স্বাদ পেল মহামেডান। একমাত্র গোলে সাদা-কালো ব্রিগেডের ঐতিহাসিক জয়ের নায়ক লালরেমসাঙ্গা ফানাই। সংযুক্ত সময়ে সিজার মানজোকি পেনাল্টি মিস না করলে জয়ের ব্যবধান বাড়তে পারত সাদা-কালো শিবিরের।
আইএসএলে অভিষেকেই মন জয় করে নিয়েছে মহামেডান (Mohammedan SC)। রুশ কোচ আন্দ্রে চেরনিশভ শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলকে অস্ত্র করেছেন। বৃহস্পতিবার চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচেও নিজেদের স্বাভাবিক খেলাটাই খেলল মহামেডান। চেন্নাইয়িনের যাবতীয় প্রচেষ্টাকে ফাইনাল থার্ডের আগেই থামিয়ে পাল্টা আক্রমণে বিপক্ষের রক্ষণকে ছিন্নভিন্ন করে দেয় অ্যালেক্সিস গোমেজ, রেমসাঙ্গারা।

আরও পড়ুন- গ্রিন পার্কে মিশন হোয়াইটওয়াশ

৩২ মিনিটে দুর্দান্ত একটি আক্রমণ থেকে প্রায় গোল তুলে নিয়েছিল মহামেডান। অ্যালেক্সিসের শট পোস্টে লেগে প্রতিহত হয়। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। চেন্নাইয়িন ডিফেন্ডার লালডিনপুইয়া ও গোলকিপারের ভুল বোঝাবুঝিতে বল চলে আসে একেবারে ফাঁকা গোলের সামনে। গোল করতে ভুল করেননি মহামেডানের মিজো উইঙ্গার লালরেমসাঙ্গা ফানাই। এই গোলের পর ব্যবধান বাড়ানোর সুযোগও এসেছিল মহামেডানের কাছে। কিন্তু অ্যালেক্সিসরা সুযোগ নষ্ট করেন। সংযুক্ত সময়ে পেনাল্টি পায় মহামেডান। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন সিজার মানজোকি। শেষ কয়েক মিনিট গোল শোধের মরিয়া চেষ্টা করে চেন্নাইয়িন। মহামেডান ডিফেন্ডার গৌরব বোরা গোললাইন সেভ না করলে এদিনও পুরো পয়েন্ট হাতছাড়া করতে পারত চেরনিশভের দল। শেষ পর্যন্ত প্রথমার্ধের এক গোলই পার্থক্য গড়ে দিল।

Latest article