হোয়াটসঅ্যাপেই জানানো যাবে বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগ, মেটানো যাবে বিল! রইল নম্বর

Must read

লাইনে দাঁড়িয়ে বিদ্যুতের (Electricity) বিলের টাকা জমা দেওয়ার দিন অনেক আগেই শেষ হয়ে গিয়েছে সাধারণ মানুষের। অনলাইনে টাকা জমা দেওয়ার এই সুবিধাই আমজনতার সময় বাঁচিয়েছে। তবে এবার আরও সুবিধা পেতে চলেছেন সাধারণ মানুষ। এবার হোয়াটসঅ্যাপেই (WhatsApp) মিলবে বিদ্যুতের বিল জমা থেকে বিলের কপি বা কোটেশনের নতু্‌ন সংযোগ নেওয়া, বিদ্যুৎ পরিষেবার যাবতীয় তথ‌্য।

বৃহস্পতিবার সল্টলেকের বিদ্যুৎভবনে বাংলাজুড়ে নয়া পরিষেবার সূচনা করেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas)। এই পরিষেবায় রয়েছে, বিদ্যুৎ (Electricity) সংক্রান্ত অভিযোগও জানানো যাবে, পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগের আগে সুরক্ষা ও সতর্কতা সংক্রান্ত বার্তাও পাঠাবে বিদ্যুৎ বণ্টন নিগম। বিদ্যুৎ পরিষেবার হোয়াটসঅ‌্যাপ (WhatsApp) নম্বরটি হল ৮৪৩৩৭১৯১২১।

আরও পড়ুন- সেমিকন্ডাক্টর প্ল্যান্ট তৈরি, হবে বিপুল কর্মসংস্থানও

একইসঙ্গে উৎসবের দিনগুলিতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা বজায় রাখতে কন্ট্রোল রুমেরও সূচনা করেন বিদ্যুৎমন্ত্রী। জানান,”প্রাকৃতিক দুর্যোগের কারণে গত দুমাস ধরেই বিশেষ কন্ট্রোল রুম খোলা ছিল। এবার চালু হল উৎসব উপলক্ষে‌ বিশেষ কন্ট্রোল রুম। যত সময় যাচ্ছে দুর্গাপুজোর সংখ্যা যেমন বাড়ছে তেমন পুজোয় বিদ্যুতের চাহিদাও বাড়ছে। টানা জগদ্ধাত্রী পুজো পর্যন্ত ২৪x৭ এই কন্ট্রোল রুম চলবে।” উৎসব ও বন‌্যার কথা মাথায় রেখেই বিদ্যুৎ দফতরের সমস্ত বিদ্যুৎকর্মী এবং ইঞ্জিনিয়ারদের ছুটিও বাতিল করা হয়েছে। পাসাপাশি সমস্ত রিজিওনাল অফিসও খোলা থাকবে পুজোর মধ্যে। বিদ্যুৎ দফতরের ১৫৯১টি অফিস প্রতিদিন ২৪ ঘণ্টা খোলা থাকবে।

রাজ‌্য বিদ্যুৎ বণ্টন নিগমের কন্ট্রোল রুমের ফোন নম্বর
৮৯০০৭৯৩৫০৩ আরেকটি নম্বর হল ৮৯০০৭৯৩৫০৪।
সিইএসসি এলাকার পুজোর কন্ট্রোল রুমের দুটি ফোন নম্বর হল
৯৮৩১০৭৯৬৬৬ এবং ৯৮৩১০৮৩৭০০।

Latest article