উত্তরে শিল্পক্ষেত্রের উন্নয়নের বিপুল সম্ভাবনা: শশী পাঁজা

Must read

উত্তরে শিল্পক্ষেত্রের উন্নয়নের বিপুল সম্ভাবনা রয়েছে। শিল্পের উন্নয়নের স্বার্থে যোগাযোগ ব্যবস্থায় ডালখোলা থেকে কোচবিহার পর্যন্ত ৬৩৯ কিলোমিটার রাস্তায় ইন্ডাস্ট্রিয়াল করিডোরের কাজ শুরু হয়েছে। শুক্রবার শিলিগুড়িতে আয়োজিত ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স উত্তরবঙ্গ জোনের বার্ষিক দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিতে এসে এমনটাই বললেন রাজ্যের শিল্প,বাণিজ্য ও উদ্যোগ এবং মহিলা ও শিশু উন্নয়ন ও সমাজকল্যাণ বিভাগের মন্ত্রী শশী পাঁজা (Shashi Panja)।

আরও পড়ুন- পাহাড়ে তৃণমূলের হাত শক্ত হচ্ছে! দলে যোগ বিজেপি-নির্দলের নেতাদের

শিলিগুড়ির মালাগুড়ি এলাকায় অবস্থিত একটি হোটেলে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব, ডেপুটি মেয়র রঞ্জন সরকার, রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী,আইসিসি-র নতুন চেয়ারম্যান উমাঙ মিত্তাল-সহ অন্যান্যরা। সেখানেই উত্তরবঙ্গে শিল্প সম্ভাবনার কথা তুলে ধরেন মন্ত্রী। তিনি বলেন শিল্পপতিদের সরকার থেকে সর্বতোভাবে সহযোগিতা করা হচ্ছে এবং আগামীতেও করা হবে। উত্তরবঙ্গে বড় শিল্প স্থাপন সম্ভব না হলেও ক্ষুদ্র ও মাঝারি শিল্পের ক্ষেত্রে যথেষ্ট সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই ইন্ডাস্ট্রি করিডরের ম্যাপিংয়ের কাজ শুরু হয়েছে। ফলে সামগ্রী আদান-প্রদানের ক্ষেত্রে ব্যবসায়ীদের অনেকটাই সুবিধে হবে বলে জানান মন্ত্রী (Shashi Panja)।

ফুড প্রসেসিং,চা,পর্যটন সহ নানা ক্ষেত্রে শিল্পপতিদের বিনিয়োগ করার জন্য আবেদন জানান শশী পাঁজা। সরকার থেকে সবরকম সহযোগিতা করা হবে বলে তিনি নিশ্চিত করেন। পাশাপাশি তিনি নাম না করে বিরোধীদেরও কটাক্ষ করেন। অনেকেই এই বিষয় নিয়ে রাজনীতি করতে চাইছে। যাদের মানুষের প্রতি দায়বদ্ধতা নেই তারাই রাজনীতি করছে।

Latest article