হরিয়ানা দল বিরোধী কাজের জের! এবার কংগ্রেসের ১৩ নেতা বহিষ্কৃত

Must read

হরিয়ানায় বিধানসভা ভোটের আর বাকি মাত্র ৭ দিন। তার মধ্যেই কংগ্রেসের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে। এবার দল বিরোধী কাজের জন্য ১৩ কংগ্রেস (Haryana Congress) নেতাকে বহিষ্কার করা হল। হরিয়ানা প্রদেশ কংগ্রেস ১৩ নেতাকে ছ’বছরের জন্য বহিষ্কার করল।

যাঁদের বরখাস্ত করা হয়েছে তাঁদের মধ্যে রয়েছে গুহলা (এসসি) বিধানসভা কেন্দ্র থেকে নরেশ ধান্ডে, জিন্দ থেকে প্রদীপ গিল, পুন্ডরি থেকে সজ্জন সিং ধুল, পুন্ডরি থেকে সুনিতা বাত্তান, নীলোখেরি (এসসি) থেকে রাজীব মামুরাম গোন্ডার, নীলোখেরি (এসসি) থেকে দয়াল সিং সিরোহি, পানিপথ গ্রামীণ থেকে বিজয় জৈন, উচানা কালান থেকে দিলবেগ সান্দিল, দাদরি থেকে অজিত ফোগাট, ভিওয়ানি থেকে অভিজিৎ সিং, বাওয়ানি খেরা (এসসি) থেকে সতবীর রাতেরা, পৃথলা থেকে নিতু মান এবং কালায়ত থেকে অনিতা ধুল বদসিক্রি। পার্টির নির্দেশ সত্ত্বেও মনোনয়নপত্র প্রত্যাহার করেননি তাঁরা। ভোটের আগে দলে শৃঙ্খলাভঙ্গের ঘটনা রুখতেই এই কড়া পদক্ষেপ বলে দাবি কংগ্রেসের।

আরও পড়ুন- ঐতিহাসিক সাফল্য, দাবা বিশ্ব কুর্নিশ করছে আমাদের, গর্বিত আনন্দ

ভোটের টিকিট বণ্টন ঘিরে দলের ভিতরে ক্ষোভ-বিক্ষোভ প্রায় সামলেই নিয়েছে কংগ্রেস (Haryana Congress)। নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়ে পড়া সিংহভাগ নেতাই পার্টির নির্দেশ মেনে মনোনয়ন প্রত্যাহার করেছেন। সংশ্লিষ্ট আসনগুলিতে কংগ্রেসের ঘোষিত প্রার্থীদেরই সমর্থনের কথা জানিয়েছেন। কিন্তু এই ১৩ নেতা নির্দেশ অমান্য করায় তাঁদের ৬ বছরের জন্য বহিষ্কার করল হরিয়ানা কংগ্রেস। কংগ্রেস এর আগে চিত্রা সারওয়ারা, রাজেশ জুন এবং শারদা রাঠোর সহ তিন নেতাকে বহিষ্কার করেছিল। এবার একসঙ্গে বহিষ্কৃত ১৩ কংগ্রেস নেতা।

Latest article