বৃষ্টি কমতেই বাড়ল অস্বস্তি

ফলে পুজোর আনন্দে বাধা হবে না বৃষ্টি। শুক্রবার আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা জানিয়েছিলেন, পুজোয় বৃষ্টির আশঙ্কা থাকছে।

Must read

প্রতিবেদন : শুক্রবার পর্যন্ত টানা নিম্নচাপের বৃষ্টিতে ভিজেছে কলকাতা-সহ দক্ষিণের প্রায় সব জেলাই। তবে শনিবার সকাল থেকেই বদলে গিয়েছে ছবিটা। এদিন সকাল থেকেই পরিষ্কার আকাশ, সঙ্গে চড়া রোদ। পাল্লা দিয়ে বেড়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। এরই মধ্যে হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, পুজোয় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত ১০ থেকে ১৩ অক্টোবর বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি। তবে ভারী নয়, হাল্কা থেকে মাঝারি বৃষ্টিরই সম্ভাবনা বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

আরও পড়ুন-২৯৭৬টি পুজো, নয়া নজির কলকাতার

ফলে পুজোর আনন্দে বাধা হবে না বৃষ্টি। শুক্রবার আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা জানিয়েছিলেন, পুজোয় বৃষ্টির আশঙ্কা থাকছে। কিন্তু ভারী বর্ষণ নয়। হালকা-মাঝারি বৃষ্টি চলবে। ১০ থেকে ১৩ অক্টোবর শুধু কলকাতা নয়, দক্ষিণের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে দক্ষিণের উপর থেকে আপাতত দুর্যোগ কেটে গিয়েছে। তবে সোমবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। তবে টানা বৃষ্টি কমতেই ফের অস্বস্তিকর গুমোট গরম ফিরে এসেছে। ওদিকে টানা ভারী বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরের প্রায় অধিকাংশ জেলাই। ভূমিধসে সড়কপথে বিচ্ছিন্ন সিকিম ও শিলিগুড়ি। ফুঁসছে তিস্তাও। অধিকাংশ নদীর জল বিপদসীমার ওপর দিয়ে বইছে। শনিবার থেকে উত্তরের জেলাগুলিতে বৃষ্টি কিছুটা কমবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

Latest article