তিস্তা ব্যারেজ পরিদর্শনে মুখ্যসচিব

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তিস্তা ব্যারেজ পরিদর্শন করলেন মুখ্যসচিব মনোজ পন্থ। রবিবার বেলা আড়াইটে নাগাদ পৌঁছন মুখ্যসচিব।

Must read

সংবাদদাতা, জলপাইগুড়ি : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তিস্তা ব্যারেজ পরিদর্শন করলেন মুখ্যসচিব মনোজ পন্থ। রবিবার বেলা আড়াইটে নাগাদ পৌঁছন মুখ্যসচিব। পুরো এলাকা খতিয়ে দেখেন। পরিস্থিতি নিয়ে খোঁজখবর নেন। তাঁর সঙ্গে ছিলেন জেলাশাসক সামা পারভিন, জেলা পরিষদের সভাধিপতি কৃষ্ণা রায়বর্মন, বিধায়ক খগেশ্বর রায়। পরিদর্শনের পর আধিকারিক এবং জনপ্রতিনিধিদের সঙ্গে বিপর্যয় মোকাবিলায় একটি গুরুত্বপূর্ণ বৈঠকও করেন মুখ্যসচিব। এই বৈঠকে উপস্থিত ছিলেন জলপাইগুড়ির জেলা সভাপতি মহুয়া গোপ।

আরও পড়ুন-ক্ষতিগ্রস্তদের সহায়তা

উত্তরের বিপর্যস্ত পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জনপ্রতিনিধি এবং প্রশাসনিক আধিকারিকদের নিয়ে রবিবার উত্তরকন্যায় বৈঠক করেন তিনি। দিয়েছেন একাধিক নির্দেশও। এরই মধ্যে জলপাইগুড়ির ক্ষতিগ্রস্ত এলাকা এবং তিস্তা ব্যারেজের পরিস্থিতি দেখার জন্য মুখ্যসচিবকে পাঠান তিনি। প্রসঙ্গত, গত বছর উত্তর সিকিমে গ্লেসিয়ার বিপর্যয়ের কারণে ঘটে যাওয়া প্রাকৃতিক দুর্যোগের প্রভাবে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয় গজলডোবার তিস্তা ব্যারাজকে। পাহাড় থেকে বিপুল পরিমাণ পলিমাটি নেমে আসায় স্বাভাবিক গভীরতা হারায় তিস্তা। শুধু তাই নয়, জলের তোড়ে ভেসে আসা বড় বড় গাছের গুঁড়ির আঘাতে ব্যাপক ক্ষতি হয় ব্যারাজের।

Latest article