আর্থিক নির্ভরতা দিয়েছেন মুখ্যমন্ত্রী করেছেন উন্নয়ন, শ্রমিকসভায় সাংসদ

রবিবার বীরভূম জেলা তৃণমূল শ্রমিক সংগঠনের এক অনুষ্ঠানে বক্তব্য পেশ করতে গিয়ে সাংসদ শতাব্দী রায় বলেন, শ্রমিক সংগঠন মানে শ্রমিকের স্বার্থে কাজ করা

Must read

সংবাদদাতা, রামপুরহাট : রবিবার বীরভূম (Birbhum) জেলা তৃণমূল শ্রমিক সংগঠনের এক অনুষ্ঠানে বক্তব্য পেশ করতে গিয়ে সাংসদ শতাব্দী রায় বলেন, শ্রমিক সংগঠন মানে শ্রমিকের স্বার্থে কাজ করা। শ্রমিকের বিপদে পাশে দাঁড়ানো। শ্রমিকের অধিকারের লড়াইয়ের অপর নাম হচ্ছে শ্রমিক সংগঠন। শ্রমিক সংগঠন ব্যক্তিস্বার্থের লড়াই নয়, সর্বস্তরের শ্রমিকের বাঁচার লড়াইকে প্রতিষ্ঠা করার জন্য। বহু সময় দেখেছি সংগঠনগুলো শ্রমিক-বিরোধী কাজ করে।

আরও পড়ুন-শূন্য তো শূন্যই রয়ে গেল, এবার অন্তত পুজোটা হোক

কিন্তু তৃণমূল শ্রমিক সংগঠন গরিব মানুষের স্বার্থরক্ষায় তাদের অধিকার ছিনিয়ে আনার লড়াই করে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শ্রমিকদের জন্য একাধিক প্রকল্প এনেছেন। পরিযায়ী শ্রমিকদের জন্য আলাদা পর্ষদ তৈরি করেছেন। তিনি সব সময় বলেন যারা শ্রমিকদের যেন কোথাও কোনও অভাব-অভিযোগ না থাকে। তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন করলে বুঝতে পারবেন মুখ্যমন্ত্রী আপনাদের জন্য কতগুলো উন্নয়নমূলক প্রকল্প শুরু করেছেন। রাজ্য সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে শ্রমিক পরিবারদেরও আর্থিক নির্ভরতা দিয়েছে। অনুষ্ঠানে ছিলেন রামপুরহাটের পুরপ্রধান সৌমেন ভকত, তৃণমূল শ্রমিক সংগঠনের বীরভূম জেলা সভাপতি ত্রিদিব ভট্টাচার্য, বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায় প্রমুখ নেতৃত্ব।

Latest article