ইস্টবেঙ্গল এফসির কোচের পদ থেকে ইস্তফা কুয়াদ্রাতের

Must read

ইস্টবেঙ্গল এফসির কোচের পদ থেকে ইস্তফা দিলেন কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat)। ইস্টবেঙ্গলের অন্তর্বর্তী কোচ বিনো জর্জ। টানা পাঁচ ম্যাচ হারের পর স্বাভাবিকভাবেই কার্লোসকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। সমর্থক থেকে সাধারণ ফুটবলপ্রেমী সকলেই চাইছিলেন কোচের পদ থেকে সরে দাঁড়ান কুয়াদ্রাত। গত মরশুমে লাল-হলুদের ঘরে সুপার কাপ ট্রফি এনে দেওয়া কোচকে ঘিরে এবারে প্রত্যাশার পারদ চড়ছিল। তবে মরশুম শুরু হতেই একের পর এক হার পরিস্থিতি জটিল করে তোলে।

তবে কুয়াদ্রাতের (Carles Cuadrat) সঙ্গে চুক্তি থাকায় তাঁকে ছেঁটে ফেলতে হলে প্রচুর টাকা ক্ষতিপূরণ দিতে হত ইস্টবেঙ্গলকে। সেই কারণেই চার ম্যাচ হারের পরও স্প্যানিশ কোচকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটতে পারেনি ক্লাব। তবে গতকাল ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে বিনো জর্জের সঙ্গে বৈঠকের পরেই কিছুটা হলেও ছবিটা পরিস্কার হয়ে যায়। ভারতীয় কোচরা এবারের আইএসএল-এ ভালো পারফর্ম করছেন। বিনোর দল কলকাতা লিগ জয়ের দোরগোড়ায়। ফলে তিনি দায়িত্ব নিলে দলের ভালো হবে বলেই মনে করছিলেন সমর্থকরা।

আরও পড়ুন-চা বাগানে রাজনৈতিক অশান্তির চেষ্টা: লেবার কমিশনারকে সমাধানের নির্দেশ মুখ্যমন্ত্রীর

তবে বিনো গোটা মরশুমের জন্য হেড কোচের দায়িত্ব সামলাবেন এমনটা নয়। কার্লেসের জায়গায় কে আসবেন তা এখনও ঠিক হয়নি। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন কেরলাইট কোচ। এমনটাই জানানো হয়েছে ইস্টবেঙ্গলের প্রেস রিলিজে।

আইএসএল-এ টানা তিন ম্যাচ হেরে ধুঁকছে ইস্টবেঙ্গল। এখান থেকে প্লে অফে যাওয়ার আশা তো দূর, ডার্বি ম্যাচে সম্মানজনক পারফর্ম করতে পারবে কিনা লাল-হলুদ তা নিয়ে গভীর চিন্তায় সমর্থকরা। এবার বিনোর সামনে বিরাট চাপ। তিনি কি পারবেন এই হার থেকে দলকে জয়ের সরনীতে ফেরাতে সেটাই প্রশ্ন।

Latest article