জাগোবাংলা উৎসব সংখ্যা আজ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

আজ, বুধবার জাগোবাংলা উৎসব সংখ্যার প্রকাশ হবে নজরুল মঞ্চে। রীতিমাফিক প্রতিবছর মহালয়াতে দলীয় মুখপত্রের এই পুজোসংখ্যা প্রকাশিত হয়ে আসছে।

Must read

প্রতিবেদন : আজ, বুধবার জাগোবাংলা উৎসব সংখ্যার প্রকাশ হবে নজরুল মঞ্চে। রীতিমাফিক প্রতিবছর মহালয়াতে দলীয় মুখপত্রের এই পুজোসংখ্যা প্রকাশিত হয়ে আসছে। এবারও তার ব্যতিক্রম হবে না। দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়েই ‘জাগোবাংলা’র উৎসব সংখ্যার উদ্বোধন হয়। এবারও তাই হবে। আজ দুপুরে নজরুল মঞ্চে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হবে এই বাৎসরিক মনোজ্ঞ অনুষ্ঠান। মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত থাকবেন দলের প্রথম সারির নেতৃত্ব। থাকবেন মন্ত্রী, সাংসদ, বিধায়ক-সহ দলের কর্মী-সমর্থক ও সাধারণ মানুষ। থাকবেন লেখকরাও। সেইসঙ্গে পিতৃপক্ষের অবসান আর দেবীপক্ষের এই মাহেন্দ্রক্ষণে প্রকাশিত হতে চলেছে দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় ও সুরে পুজোর গানের অ্যালবাম ‘অঞ্জলি’। এবিষয়ে তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, মহালয়ার দুপুরে নজরুল মঞ্চে ‘জাগোবাংলা’ উৎসব সংখ্যা প্রকাশের সঙ্গেই উদ্বোধন হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় ও সুরে গানের অ্যালবাম ‘অঞ্জলি’র। মোট ১০টি গান রয়েছে এই অ্যালবামে। গানগুলি গেয়েছেন ইন্দ্রনীল সেন, নচিকেতা চক্রবর্তী, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, রাঘব চট্টোপাধ্যায়, অদিতি মুন্সি প্রমুখ শিল্পী।

আরও পড়ুন-দেবীপক্ষের সূচনাতেই শুরু মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধন

যাঁদের শারদ প্রবন্ধ-গল্প-উপন্যাস-ছোটগল্প-কবিতা জায়গা পেয়েছে এবারের উৎসব সংখ্যায় তাঁরাও আজ উপস্থিত থাকবেন। এছাড়াও উপস্থিত থাকবেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা।
সারাবছর ধরে প্রতিদিন রাজনীতির খবর-সহ একাধিক দিকের খবর পরিবেশন করে ‘জাগোবাংলা’ পত্রিকা। বছরের এই দিনটা সকলে মুখিয়ে থাকেন ‘জাগোবাংলা’ উৎসব সংখ্যায় কী লেখা প্রকাশিত হল, কারা লিখলেন— সেসব জানার জন্য। আর অবশ্যই নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী বলেন তা শোনার জন্য। এই অনুষ্ঠানের পর প্রতি বছরের মতো এবারও পুজো উদ্বোধনে বেরিয়ে পড়বেন। পিতৃপক্ষের অবসানে মাতৃপক্ষের শুরুতেই সূচনা হবে কলকাতা তথা বাংলার সেরা উৎসবের।

আরও পড়ুন-আজ আই লিগ টু-এ ওঠার লড়াই

নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সংস্কৃতিচর্চার কথা কারও অজানা নয়। পুজোর আবহে বাঙালির গানের নস্টালজিয়া আজও চিরন্তন। এই দুই মিলে এবার দেবীপক্ষের সূচনায় প্রকাশিত হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়-সুরে বাংলার বিশিষ্ট শিল্পীদের কণ্ঠে গান। সঙ্গীত আয়োজনে দেবজ্যোতি বোস ও কুণাল চক্রবর্তী। বুধবার নজরুল মঞ্চের অনুষ্ঠানে এই অ্যালবাম প্রকাশে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং।

Latest article