পুজোয় থাকুন দুর্গতদের পাশে : নেত্রী

Must read

প্রতিবেদন : দেবীপক্ষ পড়তেই বাংলা ঢুকে পড়েছে উৎসবে। মহালয়ার দিন থেকেই কলকাতা ও জেলার পুজো উদ্বোধনও শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই আবহে তিনি মনে করিয়ে দিলেন, উৎসবের আনন্দ যেমন থাকবে, তেমনই দুর্গতদের পাশেও সকলকে থাকতে হবে। জাগোবাংলার উৎসব সংখ্যা প্রকাশের মঞ্চ থেকে স্পষ্ট জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।
প্রথমে দক্ষিণ, পরে উত্তরবঙ্গের একের পর এক জেলা বন্যাকবলিত হয়েছে। বারবার সেই বানভাসি মানুষদের কাছে ছুটে গিয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। দুর্গোৎসবের ঠিক আগে এই বানভাসি পরিস্থিতি যেন সব আনন্দকে মাটি করে দিয়েছিল। এখনও বহু এলাকা জলের তলায়। সেইসব এলাকার মানুষের কথা মনে করেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, অনেক মানুষ এখনও বানভাসি আছেন। তাঁদের পাশেও থাকুন। যতটা পারবেন তাঁদেরও সাহায্য করবেন।
বন্যা পরিস্থিতিতে মানুষকে বিপদ থেকে উদ্ধারে একদিকে যেমন প্রশাসন দিন-রাত পরিশ্রম করেছে, তেমনই ঝাঁপিয়ে পড়েছেন তৃণমূলের নেতা, মন্ত্রী, কর্মীরাও। উদ্ধার কাজ থেকে ত্রাণ বিলি— সর্বত্র তাঁরা দলনেত্রীর বার্তা অনুসরণ করে সাধ্যমতো পরিশ্রম করেছেন। মুখ্যমন্ত্রী বলেন, আমিও আমার মতো করে চেষ্টা করেছি। আমার দলের সহকর্মীরাও আমাকে অনেকটা সহযোগিতা করেছে।

আরও পড়ুন- পাখির চোখ, ২৬-এর ভোটে চতুর্থবার তৃণমূল সরকার, খেলা হবের ড্রেস কোড প্রকাশ

এই পরিস্থিতিতেও কুৎসা আর রাজনীতি করতে বারবার মাঠে নেমেছে বিরোধী রাজনৈতিক দলগুলি। সেই সঙ্গে সুবিধাভোগী শ্রেণি যারা কাজের থেকে প্রচারে থাকার জন্য ত্রাণ দিতে গিয়েছে তাদের উদ্দেশ্যেও কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, যাঁরা মানুষের সেবা করে তাঁরা কাজটা করে নিঃশব্দে। যারা কাজ করে না তারা বকে বেশি। আমি চাই কথা কম, কাজ বেশি— এটাই আমাদের উদ্দেশ্য হওয়া উচিত।

Latest article