বন্যার জলে জরুরি অবতরণ ত্রাণ বিলির বায়ুসেনার কপ্টারের

বায়ুসেনার দ্বারভাঙ্গা বিমান ঘাঁটি থেকে আসা কপ্টারটি বিপদ বুঝে মুজাফ্ফরপুর জেলার আওরাই এলাকার নয়া গাঁও ১৩ নম্বর ওয়ার্ডে জলের মধ্যে অবতরণ করে।

Must read

বিহারের (Bihar) মুজাফ্ফরপুর জেলায় বন্যা বিধ্বস্ত ত্রাণ বিলি করতে গিয়ে এবার বন্যার জলেই জরুরি অবতরণ করল ভারতীয় বায়ুসেনার (Indian Airforce) একটি অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার। বিহারের খাবারের প্যাকেট বিতরণ করছিল হেলিকপ্টারটি। আচমকা কপ্টারটির পাখার একটি ব্লেড ভেঙে গিয়ে বিপত্তি। কোনরকম ঝুঁকি না নিয়ে, সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে, বন্যার জলেই জরুরি অবতরণ করে হেলিকপ্টারটি।ঘটনার সময় কপ্টারটিতে দুই পাইলট-সহ মোট তিনজন কর্মী ছিলেন। তিনজনেই যদিও এই মুহূর্তে অক্ষত আছেন।

আরও পড়ুন-‘’সাধারণ মানুষ তাঁদের মুখে ঝামা ঘষে দিয়েছেন’’, মহালয়াতে জনজোয়ার নিয়ে মুখ খুললেন দেবাংশু

বায়ুসেনার দ্বারভাঙ্গা বিমান ঘাঁটি থেকে আসা কপ্টারটি বিপদ বুঝে মুজাফ্ফরপুর জেলার আওরাই এলাকার নয়া গাঁও ১৩ নম্বর ওয়ার্ডে জলের মধ্যে অবতরণ করে। স্থানীয় বাসিন্দারা হেলিকপ্টারের ভিতরে আটকে থাকা পাইলট এবং অন্যান্যদের উদ্ধার করে। হেলিকপ্টারের একটি অংশ বন্যার জলে তলিয়ে যায়। বিহারের বিপর্যয় মোকাবিলা বিভাগের মুখ্য সচিব, প্রত্যয় অমৃত এই মর্মে জানান পাইলটের উপস্থিত বুদ্ধির জোরেই বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। কপ্টারটির ইঞ্জিন কাজ করছিল না। কপ্টারের যাত্রীরা সামান্য আহত হয়েছেন। তাঁদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

Latest article