হার দিয়ে শুরু বিশ্বকাপ অভিযান

আগের দিন রোহিত শর্মার সঙ্গে এক অনুষ্ঠানে দেখা হয়েছিল হরমনপ্রীত কৌরদের।

Must read

দুবাই, ৪ অক্টোবর : আগের দিন রোহিত শর্মার সঙ্গে এক অনুষ্ঠানে দেখা হয়েছিল হরমনপ্রীত কৌরদের। টি ২০ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ভারতের মহিলা দলকে আইসিসি টুর্নামেন্টে জয়ের শুভেচ্ছা জানিয়েছিলেন। কিন্তু হিটম্যানের শুভেচ্ছা প্রথম ম্যাচে অন্তত কাজে এল না। দুবাইয়ে শুক্রবার টি ২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারত নিউজিল্যান্ডের কাছে হেরে গেল ৫৮ রানে।

আরও পড়ুন-প্রবল চাপে নতিস্বীকার, উঠল কর্মবিরতি

বিপক্ষের ১৬০ রান তাড়া করতে গিয়ে নিয়মিত উইকেট হারাল হরমনপ্রীতের দল। দ্বিতীয় ওভারে শেফালি ভার্মা (২) যখন ফিরে গেলেন, ভারতের রান ১১। এরপর স্মৃতি মান্ধানা ১২, হরমনপ্রীত ১৫, জেমিমা রডরিগেজ ১৩, রিচা ঘোষ ১২, দীপ্তি শর্মা ১৩ রানে আউট হয়েছেন। স্কোরবোর্ডই বলে দিচ্ছে বাইশ গজে কিছুটা থিতু হয়েও উইকেট দিয়ে এসেছেন ব্যাটাররা। শেষপর্যন্ত ১৯ ওভারে ১০২ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। নিউজিল্যান্ডের রোজমেরি মাইর ৪ ও লিয়া তাহুহু ৩টি উইকেট নিয়েছেন।
টসে জিতে আগে ব্যাটিং নিয়েছিল নিউজিল্যান্ড। দুবাই স্টেডিয়ামের পাটা উইকেটের সুবিধা নিয়ে ভাল শুরু করে ছিল তারা। আট ওভারের মধ্যে তারা বিনা উইকেটে ৬৭ রান তুলে ফেলেছিল। কিন্তু এরপর অরুন্ধতী রেড্ডি ও আশা শোভনা পরপর ফিরিয়ে দেন সুজি বেটস (২৭) ও জর্জিয়া প্লিমারকে (৩৪)। তিন বলের মধ্যে দুই উইকেট হারিয়ে নিউজিল্যান্ড হঠাৎই মুশকিলে পড়ে যায়।

আরও পড়ুন-আরজি কর : জিডির তথ্যে লুকিয়ে রহস্য

ভারতের এই দলে অনেক নতুন মুখ। মেয়েদের আইপিএলের পারফরম্যান্স দেখে অরুন্ধতী, আশাদের সুযোগ দেওয়া হয়েছে। দুজনেই বল হাতে নজর কেড়েছেন। রেণুকা, পূজা, দীপ্তি ও শ্রেয়াঙ্কার মতো পোড়খাওয়াদের পাশে একটুও বেমানান লাগেনি এঁদের। নিউজিল্যান্ডের সুজি ও সোফি ডিভাইনকে নিয়ে চাপে ছিলেন হরমনপ্রীতরা। সুজি সবে বড় রানের দিকে যাচ্ছিলেন। তখনই তাঁকে তুলে নেন অরুন্ধতী। প্লিমারের ক্যাচ বাউন্ডারি লাইনের কাছে ধরেছেন স্মৃতি মন্ধানা।
৬৭ রানে দুই উইকেট চলে যাওয়ার পর সোফি (৫৭ নট আউট) ও মিলি কের (২৩) মিলে নিউজিল্যান্ডকে টেনে নিয়ে যান। ৯৯ রানে মিলিকে ফেরত পাঠান রেণুকা। তবে সোফি তখনও ভারতের সামনে কাঁটা হয়ে দাঁড়িয়ে। এরপর ব্রুক হলিডেকে (১৬) সঙ্গে নিয়ে তিনি দলকে নিয়ে যান ১৪৫ রানে। ২০ ওভারের শেষে কিউইদের রান ছিল ১৬০/৪। ভারতীয় বোলারদের মধ্যে রেণুকা ২২ রানে ২টি উইকেট নিয়েছেন। কিন্তু প্রথম ম্যাচে বড় হারের পর তাঁর এই প্রয়াসের কোনও দাম থাকল না। রবিবার ভারত খেলবে পাকিস্তানের সঙ্গে।

Latest article