আজ থেকে গঙ্গার নিচে অতিরিক্ত মেট্রো পরিষেবা

পুজোর ভিড় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। মহালয়ার (Mahalaya) পর থেকেই বিভিন্ন মণ্ডপে ভিড়, তাছাড়া শেষ মুহূর্তের শপিং তো রয়েছেই।

Must read

পুজোর ভিড় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। মহালয়ার (Mahalaya) পর থেকেই বিভিন্ন মণ্ডপে ভিড়, তাছাড়া শেষ মুহূর্তের শপিং তো রয়েছেই। এই অবস্থায় পুজোর আগে কলকাতা ও হাওড়ার বাসিন্দাদের জন্যে সুখবর দিল মেট্রো কর্তপক্ষ। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে পুজোর আগে অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আজ, শনিবার থেকে বুধবার, ৯ অক্টোবর হাওড়া-এসপ্ল্যানেড রুটে অতিরিক্ত মেট্রো পরিষেবা দেওয়া হবে। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান হাওড়া এবং কলকাতার মেট্রো যাত্রীরা এর ফলে অনেকটা সুবিধা পাবেন। পুজোর আগে মেট্রো পরিষেবা সচল থাকায় ঠাকুর দেখা বা অন্যান্য যেকোন কাজ অনেকটাই সহজ হয়ে যাবে।

আরও পড়ুন-হার দিয়ে শুরু বিশ্বকাপ অভিযান

সাধারণত রবিবার ছাড়া অন্যান্য দিন হাওড়া-এসপ্ল্যানেড রুটে ১১৮টি মেট্রো চালানো হয়। এই শনিবার থেকে ৯ অক্টোবর পর্যন্ত ১৩০টি মেট্রো চলবে। যদিও রবিবার তুলনামূলক কম মেট্রো চলবে। তবে অন্যান্য রবিবারের থেকে থেকে বেশি মেট্রো চলবে ৬ অক্টোবর। রবিবার হাওড়া-এসপ্ল্যানেড রুটে ৪৬টি মেট্রো চলাচল করে। তবে পুজো উপলক্ষে এই রবিবার ৮২টি মেট্রো চলবে। এই রবিবার হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডগামী প্রথম মেট্রো দুপুর ১টা ৫৫ মিনিটে ছাড়বে। এসপ্ল্যানেড থেকে হাওড়াগামী প্রথম মেট্রো দুপুর ২টোয় ছাড়বে। দুদিক থেকেই শেষ মেট্রো ছাড়বে রাত ১০ টায়।

আরও পড়ুন-প্রবল চাপে নতিস্বীকার, উঠল কর্মবিরতি

পুজোর সময় এসপ্ল্যানেড থেকে হাওড়াগামী প্রথম মেট্রো সকাল ৭টায় ছাড়বে। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডগামী প্রথম মেট্রো একই সময়ে ছাড়বে। হাওড়া ও এসপ্ল্যানেড থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪৫ মিনিটে। তবে ২০ মিনিট এর ব্যবধান কমিয়ে এই কয়েকদিন ১২-১৫ মিনিট করা হয়েছে। সবমিলিয়ে কলকাতায় যে পুজোর আমেজ শুরু হয়ে গিয়েছে সেই নিয়ে সন্দেহ নেই।

Latest article