সাইবার ক্রাইম ধরিয়ে দিলেই মহিলাদের পুরস্কার, চাকরিও

Must read

প্রতিবেদন : অপরাধ শনাক্তকরণের ক্ষেত্রে এবার মহিলাদের গুরুদায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অপরাধ এবং অপরাধীদের শনাক্ত করিয়ে দিতে পারলেই ১০০টি পুরস্কার পাবেন তাঁরা, একই সঙ্গে পাবেন চাকরিও। রবিবার বডিগার্ড লাইনসের পুজো উদ্বোধন করতে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, চারিদিকে যা ক্রাইম হচ্ছে, তাতে শনাক্ত করার জন্য মেয়েদেরকে দায়িত্ব নিতে হবে। মুখ্যমন্ত্রী বলেন, ইউটিউবে যে সমস্ত বাজে বাজে ভিডিও দেখানো হচ্ছে তা দেখে বাচ্চারা খারাপ জিনিস শিখছে। ছোটদের মধ্যেও অপরাধের প্রবণতা বেড়ে গিয়েছে। আমি বারবার বলি, সিরিয়ালে কখনও ক্রাইম দেখাবেন না। এই ক্রাইম দেখে অন্যরা সেই ক্রাইমটাকে ফলো করে। যাঁরা এসব তৈরি করছেন তাঁদের কি কোনও দায়বদ্ধতা নেই, দায়িত্বশীলতা নেই! শুধু কি পুলিশকে গালমন্দ করলেই হবে? এরপরেই মহিলাদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী জানান, যখন দেখবেন সোশ্যাল মিডিয়ায় খারাপ কিছু ছড়ানো হচ্ছে, সেখানে ফেক লিখবেন। এরপর কলকাতা পুলিশের সাইবার ক্রাইমকে সেটা পাঠিয়ে দেবেন। আপনারাই পারবেন এই কাজ করতে। (এরপর ২ পাতায়)
সাইবার ক্রাইম ধরিয়ে দিলেই মহিলাদের পুরস্কার, চাকরিও আপনারা যাঁরা সমাজটাকে ভাল চেনেন তাঁদের বলব, দায়িত্ব আপনারাই নিন। এরপরে পুলিশের উদ্দেশ্যে নির্দেশ দিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণা, যে সমস্ত মহিলা এই অপরাধীদের ধরে দিতে পারবেন তাঁদের জন্য ১০০টা পুরস্কার থাকবে। প্রয়োজনে তাঁদেরকে চাকরিও দেওয়া হতে পারে।

ইতিমধ্যে শহর জুড়ে টহল দিচ্ছে কলকাতা পুলিশের মহিলা উইনার্স বাহিনী। এই বাহিনীকে ভবিষ্যতে আরও বাড়ানো হবে বলে এদিন জানান মুখ্যমন্ত্রী। তিনি ইচ্ছে প্রকাশ করেন মহিলারা যাতে আরও বেশি করে পুলিশের কাজে যোগদান করেন সেই বিষয়ে।

Latest article