আপনাদের মধ্যেই মা’কে পাই, নবনীড়ে স্মৃতি-রোমন্থনে মুখ্যমন্ত্রী

Must read

প্রতিবেদন: নবনীড়ে (Navanir) বৃদ্ধা আবাসিকদের দেখে নিজের প্রয়াত মায়ের স্মৃতিতে ডুব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের কাছে পেয়ে বললেন, আপনাদের মধ্যে দিয়ে আমি আমার মাকে খুঁজে পাই। মাকে বাদ দিয়ে আমার চলে না। তাই আপনাদের কাছে আসি। এদিন তাঁদের সঙ্গে গল্পে মেতে ওঠেন মুখ্যমন্ত্রী। নিজের লেখা গানও দু’কলি গেলে শোনান তিনি। বৃদ্ধাশ্রমের আবাসিকদের উপহার তুলে দেওয়ার পাশাপাশি গান পরিবেশন করেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। সঙ্গে ছিলেন মেয়র-মন্ত্রী ফিরহাদ হাকিমও।

প্রতিবারের মতো এবারেও পুজোর আগে নবনীড়ে (Navanir) যান মুখ্যমন্ত্রী। সেখানকার আবাসিকদের সঙ্গে কিছুক্ষণ সময় কাটান। তাঁদের স্বাস্থ্যের খোঁজ নেন। গল্প করে বৃদ্ধাদের মন ছুঁয়ে যান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী আসতেই তাঁকে আবাসিকরা শাঁখ বাজিয়ে স্বাগত জানান। গান গেয়ে শোনান। পাল্টা মুখ্যমন্ত্রীর লেখা ও সুর করা গান পরিবেশন করেন ইন্দ্রনীল সেন। নিজের লেখা নতুন গানের দু’কলি গেয়ে শোনান মুখ্যমন্ত্রীও। উল্লেখ্য, ২০২১ সাল থেকে এই বৃদ্ধাশ্রমে পুজোর উৎসবের সূচনা করেন মুখ্যমন্ত্রী৷

আরও পড়ুন- রবিবার সকালে পোষ্যর হাটে বনমন্ত্রী, কিনলেন কুকুরছানা

অপরদিকে, এদিনই সুরুচি সংঘের পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়েও মায়ের কথা রোমন্থন করেন তিনি। জানান, তাঁর মা যখন বেঁচে ছিলেন তখন রোজ মাকে প্রণাম করে বেরোতেন তিনি। এখন মায়ের ছবিতে প্রণাম করে বের হন। কিন্তু পাড়ায় মায়ের সমসাময়িক যে বৃদ্ধারা রয়েছেন তাঁরা এখনও আমার বাড়ি থেকে বের হওয়ার সময়, দরজায় দাঁড়িয়ে থাকেন। প্রসঙ্গত, এবার সুরুচি সংঘের থিম ‘পুরানো সেই দিনের কথা’। রবীন্দ্রনাথের এই বিখ্যাত গানেই লুকিয়ে রয়েছে পুজোর আমেজ। তাল মিলিয়ে এবারের ‘থিম সং’ রচনা করেছেন মুখ্যমন্ত্রী। গানটিতে সুর করেছেন জিৎ গাঙ্গুলি। গানটি গেয়েছেন মহালক্ষ্মী আইয়ার।

Latest article