করাচি এয়ারপোর্টের বাইরে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ২

পাকিস্তানের (Pakistan) করাচি বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণ। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই ঘটনার ফলে মৃত্যু হল কমপক্ষে দু'জনের।

Must read

পাকিস্তানের (Pakistan) করাচি বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণ। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই ঘটনার ফলে মৃত্যু হল কমপক্ষে দু’জনের। আহত হয়েছেন কমপক্ষে আটজন। চিন দূতাবাসের তরফে খবর, বিস্ফোরণে যে দু’জনের মৃত্যু হয়েছে, তাঁরা দু’জনই চিনের নাগরিক। আহতদের মধ্যেও একজন চিনের নাগরিক। পাকিস্তানের কাসিম বন্দরে চিনের টাকায় বিদ্যুৎ প্রকল্প চলছে, সেখানেই করাচি বিমানবন্দর থেকে আসা উচ্চপর্যায়ের চিনা ইঞ্জিনিয়ার এবং বিনিয়োগকারীদের কনভয়ে হামলা চালানো হয়েছে।

আরও পড়ুন-প্রাগে সবধর্মের মিলনক্ষেত্রে সাধারণ মেয়েটিই ‘দুর্গা’

এদিনের বিস্ফোরণের দায় বালোচ লিবারেশন আর্মি স্বীকার করে নিয়েছে। এরপর থেকেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নতুন করে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে। করাচিতে ম্যাচ আছে। বিমানবন্দরের বাইরে রবিবার রাতে বিস্ফোরণ হওয়ায় এয়ারপোর্ট দিয়েই খেলোয়াড়দের যাতায়াত এখন প্রশ্নের মুখে। জানা যায়, রবিবার রাত ১১ টা নাগাদ বিস্ফোরণ ঘটেছে এবং এর তীব্রতা যথেষ্ট বেশি ছিল। ভিডিয়োয় স্পষ্ট দাউদাউ করে জ্বলে যাচ্ছে একাধিক গাড়ি। কালো ধোঁয়া বেরোচ্ছে চারদিক থেকেই। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে করাচির বিভিন্ন প্রান্তে এই শব্দ শোনা গিয়েছে। ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) ডেপুটি ইনস্পেক্টর জেনারেল (ইস্ট) আফজর মাহেসর জানান অয়েল ট্যাঙ্কারের বিস্ফোরণের মতো কোনও একটা ঘটনা ঘটেছে। ঠিক কী ঘটেছে, সেটা খতিয়ে দেখা হচ্ছে। বিস্ফোরণের ঘটনায় কয়েকজন পুলিশ অফিসারও আহত হয়েছেন। এই অবস্থায় বেজিংয়ের দূতাবাসের তরফে জানানো হয়েছে যে হামলার তদন্ত করা উচিত পাকিস্তানের এবং হত্যাকারীদের কঠোর শাস্তি দেওয়া উচিত।

Latest article