বীরভূমের কয়লাখনি দুর্ঘটনা: মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য-চাকরি ঘোষণা রাজ্যের

Must read

বীরভূমের ভাদুলিয়ায় কয়লাখনি দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ৩২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। পাশাপাশি মৃতদের পরিবারের একজন সদস্যকে হোমগার্ডের চাকরি দেওয়া হবে।

সোমবার নবান্নে মুখ্যসচিব মনোজ পন্থ (Manoj Pant) জানান, বীরভূমের গঙ্গাচক মাইন লিমিটেডের গাড়িতে বিস্ফোরণ হয়েছে। এই মর্মান্তির দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৬টি মৃতদেহ পাওয়া গিয়েছে। তিনজন গুরুতর আহত হয়েছিলেন। তাঁদের মধ্যে একজন শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক, তাঁর অপারেশন করা হয়েছে। বাকি ‌দু’‌‌জন আপাতত বিপদমুক্ত তাঁদের চিকিৎসা চলছে।’‌

আরও পড়ুন- মেডিসিনে নোবেল জয় মার্কিন বিজ্ঞানী অ্যামব্রোস ও রুভকুনের

তিনি জানান দুর্ঘটনাস্থলে স্থানীয় লোকপুর থানার পুলিশ দুর্ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই পৌঁছে যায়। স্থানীয় প্রশাসন রাজ্য বিদ্যুৎ উন্নয়ন নিগম এবং বিদ্যুৎ দপ্তরের আধিকারিকরা পৌঁছোন। রাজ্য সরকারের তরফ থেকে দুর্ঘটনাগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো ছাড়াও, আর্থিক সহায়তা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুখ্যসচিব (Manoj Pant) মনে করেন, মৃত্যুর ক্ষতিপূরণ টাকা দিয়ে কখনওই সম্ভব নয়। তবুও বিপদের সময়ে পরিবারগুলির পাশে থাকার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদ্যুৎ উন্নয়ন নিগমের তরফে প্রত্যেক মৃতের পরিবারকে ৩০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়া রাজ্য সরকারের নিয়ম অনুযায়ী ২ লক্ষা টাকা করেও দেওয়া হবে। পাশাপাশি পরিবারগুলির একজন করে হোমগার্ডের চাকরিও পাবেন।

Latest article