ফ্রান্স নয় রিয়াল, এমবাপেকে তোপ

গ্রিজম্যান গত সপ্তাহে অবসর নেওয়ার পর ক্যাপ্টেনস আর্ম ব্যান্ড উঠেছে এমবাপের হাতে। এতে এমবাপের ব্যাপারটা চোখে লাগছে।

Must read

প্যারিস, ৭ অক্টোবর : দেশ না ক্লাব? কিলিয়ান এমবাপে দেশের আগে বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদকে বেছে নিয়ে তোপের মুখে পড়েছেন।
গত মাসে মাসল ইনজুরি হয়েছিল এমবাপের। কিন্তু তিনি ফিরে এসে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে খেলেছেন। এর ফলে তিনি নেশনস লিগে ইজরায়েল ও বেলজিয়ামের বিরুদ্ধে দলে নেই। বৃহস্পতিবার বুদাপেস্টে ইজরায়েল ও পরের সোমবার বেলজিয়ামে তাদের বিরুদ্ধে খেলবে ফ্রান্স। অথচ গ্রিজম্যানের বিদায়ের পর এমবাপে ফ্রান্সের অধিনায়ক। ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ যে দল ঘোষণা করেছেন, তাতে এমবাপের নাম নেই। দেশঁ ব্যাখ্যা দিয়েছেন, এমবাপের প্রস্তুতি ভাল হয়নি। খুব কম ম্যাচ খেলেছে।

আরও পড়ুন-অশ্বিন-মন্ত্রেই সাফল্য : বরুণ

শনিবার লা লিগায় ভিলারিয়ালের বিরুদ্ধে রিয়ালের হয়ে নেমেছিলেন এমবাপে। ফ্রান্সের প্রাক্তন ফুটবলার ম্যাক্সিস বসিচ বলেছেন, হয় তোমার চোট রয়েছে, তুমি ক্লাবের হয়ে খেলছ না। কিংবা তোমাকে জাতীয় দলে ডাকা হয়নি। কিন্তু তুমি যদি চ্যাম্পিয়ন্স লিগে বেঞ্চে বস এবং লিগের ম্যাচে ক্লাবের হয়ে খেল, তাহলে ব্যাপারটা অদ্ভুত লাগে! এমবাপে স্পেশ্যাল প্লেয়ার। আমরা মিশেল প্লাতিনির ব্যাপারটা জানি। চোট হলেও আমাদের সঙ্গে থাকতে বলতাম।

আরও পড়ুন-পুজোয় স্বস্তি, আনন্দ মাটি করবে না বৃষ্টি

গ্রিজম্যান গত সপ্তাহে অবসর নেওয়ার পর ক্যাপ্টেনস আর্ম ব্যান্ড উঠেছে এমবাপের হাতে। এতে এমবাপের ব্যাপারটা চোখে লাগছে। ২০১৭-২০২৪-এর মধ্যে অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা গ্রিজম্যান ফ্রান্সের হয়ে টানা ৮৪টি ম্যাচ খেলেছিলেন। ফরাসি ফুটবল সমর্থকদের একটি গ্রুপের মুখপাত্র ফ্যাবিয়েন বনেট বলেছেন, অধিনায়ক হিসাবে এমবাপের একটা উদাহরণ খাড়া করার ব্যাপার ছিল। কিন্তু তিনি সেটা করেননি। এখন মনে হচ্ছে আমাদের সত্যিকারের অধিনায়ক গ্রিজম্যান চলে গিয়েছে!

Latest article