দুর্গাপুজোতে সারারাত চালু থাকবে সরকারি বাস পরিষেবা

এখন উৎসবের দিনে মেট্রো পরিষেবা সচল থাকলেও রাস্তায় বাসের খুব অভাব। এবার সুখবর দিল রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী।

Must read

আজ মহাপঞ্চমী কিন্তু এই বছর মহালয়া (Mahalaya) থেকেই মানুষের ঢল নেমেছে রাস্তায়। অনেক রাত পর্যন্ত প্রতিমা দর্শন করতে বেরিয়ে পড়েছেন অনেকেই। এই অবস্থায় প্রয়োজন যথেষ্ট যানবাহন। শ্রীভূমি, টালা প্রত্যয়, সুরুচি সঙ্ঘ, শিবমন্দিরের মতো বড় দুর্গাপুজোগুলি তো আছেই এছাড়া দমদম পার্ক, হাতিবাগান, গড়িয়াহাট, রাসবিহারী, দেশপ্রিয় পার্কের মতো দুর্গাপুজো প্যান্ডেলে ভিড় প্রচন্ড। সাধারণ মানুষের সুবিধার জন্য পাশে রাজ্য পরিবহণ দফতর।

আরও পড়ুন-বর্ধমানে দুর্গা কার্নিভ্যালে অতিথি গুলশান গ্রোভার, মহিমা চৌধুরী

এখন উৎসবের দিনে মেট্রো পরিষেবা সচল থাকলেও রাস্তায় বাসের খুব অভাব। এবার সুখবর দিল রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। তিনি এই মর্মে জানান, ষষ্ঠীর দিন অর্থাৎ বুধবার থেকে কলকাতায় সারারাত সরকারি বাস পাওয়া যাবে। এর ফলে সাধারণ মানুষের উৎসবের মুহূর্ত আরো অনেকটাই সহজ হয়ে যাবে। তিনি জানিয়েছেন, বহু মানুষ জেলা থেকে দুর্গাপুজো দেখতে কলকাতায় আসেন। হাওড়া, শিয়ালদা স্টেশন এবং বারাসতে যেন তারা খুব সহজে পৌঁছতে পারেন তাই সারারাত সরকারি বাস পরিষেবা চালু থাকবে। কলকাতায় সরকারি বাসের সংখ্যা বাড়ানো হবে। জানা গিয়েছে, চতুর্থী ও পঞ্চমীতে রাজ্যের পরিবহণ নিগমের পক্ষ থেকে ৪০০ অতিরিক্ত বাস চালানো হচ্ছে। ষষ্ঠী থেকে বাড়বে বাসের সংখ্যা। তাছাড়া রাস্তায় অতিরিক্ত ইলেকট্রিক বাস নামানো হবে।

Latest article