শৈলশহর মেতে উঠেছে দুর্গোৎসবে

পুজো পুজো গন্ধে মজে রয়েছে শৈল শহর। দূর থেকে ভেসে আসছে ঢাকের বোল। মাইকে বাজছে শিল্পী শ্রেয়া ঘোষালের গলায় ‘এল দুর্গা মা’।

Must read

সুদীপ্তা চট্টোপাধ্যায়, দার্জিলিং: কখনও মেঘ, কখনও বৃষ্টি। কখনও ঝলমলে রোদ। এরই মধ্যে খামখেয়ালি পাহাড়েও এখন উৎসবের আমেজ। আবহাওয়া উপেক্ষা করেই পাহাড়বাসী থেকে পর্যটক মেতে উঠেছেন দুর্গোৎসবে। পুজো পুজো গন্ধে মজে রয়েছে শৈল শহর। দূর থেকে ভেসে আসছে ঢাকের বোল। মাইকে বাজছে শিল্পী শ্রেয়া ঘোষালের গলায় ‘এল দুর্গা মা’।

আরও পড়ুন-এই দুর্গোৎসবে চাঁদা দেন বিল গেটস, পঞ্জিকা নয়, সিয়াটেলের পুজোয় সম্বল ভক্তিরস

পুজোয় দার্জিলিং ম্যালের এই ছবি দেখে যে কোনও বাঙালির প্রাণ নেচে উঠতে বাধ্য। গত কয়েক বছর ধরেই দার্জিলিং চৌরাস্তা ম্যালে দুর্গাপুজোর আয়োজন করা হয়। পুজোর সময় অনেক পর্যটক পাহাড়ে বেড়াতে আসেন। মূলত সে কথা মাথায় রেখেই এই পুজো শুরু হয়। যত দিন যাচ্ছে বাড়ছে সেই পুজোর রংও। আয়োজনে এতটুকু বাড়াবাড়ি নেই কোথাও। পাহাড়ি নির্যাসকে বজায় রেখেই ম্যালে এই পুজো বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা। পুজোর ছুটিতে টুক করে পাহাড়ের পথে বেরিয়ে পড়া বাঙালির অভাব নেই। উদ্যোক্তারা জানান, পর্যটকরা বেড়াতে এসে যদি দেখেন, এখানে পুজো হচ্ছে স্বভাবতই আনন্দ পাবেন। সেটা মাথায় রেখেই এই আয়োজন। পাহাড় আর ঘনকুয়াশার ফাঁকে মায়ের এমন আবাহনে খুশি পর্যটকরা।

Latest article