”গরিব-মধ্যবিত্তরা হয় ঘটি বাটি বেচুক, নয়ত মরুক” ইস্তফা দেওয়া ডাক্তারদের প্রাইভেট প্র্যাকটিস নিয়ে সরব দেবাংশু

সূত্রের খবর, আরজি করে চিকিৎসকরা আদৌও গণ ইস্তফা দিয়েছেন কিনা, এই নিয়ে অফিসিয়াল কোনও তথ্য রাজ্য সরকারের কাছে নেই।

Must read

আরজি কর মেডিক্যাল কলেজের (RGKar) ৫০ জন সিনিয়র ডাক্তার জুনিয়র ডাক্তারদের সমর্থনে এবার ইস্তফা দিয়েছেন। স্বাভাবিকভাবেই রাজ্য সরকারের ওপর চাপ সৃষ্টি করতেই যে এমন পদক্ষেপ সেই নিয়ে সন্দেহ নেই। যদিও চিকিৎসকদের এমন পদক্ষেপকে ভালোভাবে নেয়নি তৃণমূল নেতৃত্ব। এবার চিকিৎসকদের তীব্র নিন্দা করে নিশানা করলেন তৃণমূল কংগ্রেসের আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য। তিনি বলেন এবার প্রাইভেট চেম্বারে বসে ডাক্তাররা বড়লোকদের চিকিৎসা করবে। আর চিকিৎসা না পেয়ে গরিবরা মরবে।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর নির্দেশে পঞ্চমীতে ঘাটালে বন্যাদুর্গতদের ত্রাণ বিলি করলেন জেলাশাসক

নিজের সোশ্যাল হ্যান্ডেলে তিনি লিখেছেন, ‘যে ডাক্তারেরা সরকারি হাসপাতালে ডিউটি করবেন না বলে ইস্তফা দিলেন, তারা কিন্তু প্রত্যেকে প্রাইভেট হাসপাতালে বসবেন এবং বসছেন। অর্থাৎ, একজন মধ্যবিত্ত মানুষ সরকারি হাসপাতালে যে ডাক্তারের কাছে বিনামূল্যে পেতেন, এখন এই নতুন ড্রামাবাজির জন্য তাদের কাছে দেখাতে যেতে গিয়ে হাজার খানিক টাকা খরচ করতে হবে ভিজিট ফি হিসেবে।’ দেবাংশু সিনিয়র ডাক্তারদের খোঁচা দিয়ে বলেন, ‘আরও সোজা ভাষায় বললে, বড়লোকেদের ট্রিটমেন্ট হবে। গরিব-মধ্যবিত্তরা হয় ঘটি বাটি বেচুক, নয়ত মরুক! শাবাশ!’

আরও পড়ুন-বর্ধমানে ৪ মহকুমায় ই-সাইকেল টিম

সূত্রের খবর, আরজি করে চিকিৎসকরা আদৌও গণ ইস্তফা দিয়েছেন কিনা, এই নিয়ে অফিসিয়াল কোনও তথ্য রাজ্য সরকারের কাছে নেই। নির্দিষ্ট হওয়ার পরে রাজ্য সরকার যেকোন রকম সিদ্ধান্ত নেবে বলে খবর। মঙ্গলবার রাজ্য সরকারকে চিঠি দিয়ে গণ ইস্তফা দেন আরজি করের সিনিয়র চিকিৎসকরা। কাগজে সই করেছেন সিনিয়ররা। তাদের সেই সময় গার্ড অফ অনার দিলেন জুনিয়ররা। এরপরেই চিকিৎসকদের চেম্বারে রোগী দেখা নিয়ে তীব্র আক্রমণ করলেন দেবাংশু ভট্টাচার্য।

Latest article