পরাজয় থেকে শিক্ষা নিক কংগ্রেস

Must read

প্রতিবেদন : অবিলম্বে পরিত্যাগ করুক বিগ ব্রাদার অ্যাটিচুড, স্পষ্ট কথা তৃণমূলের৷ হরিয়ানার মতো রাজ্যে কংগ্রেসের (Congress) জয় নিশ্চিত ছিল৷ তারপরেও যেভাবে নিজেদের গোষ্ঠী কোন্দলে দীর্ণ কংগ্রেস বিজেপির হাতে রাজ্য তুলে দিয়েছে, তারপরে শতাব্দীপ্রাচীন দলকে নিশানা করেছে ইন্ডিয়া জোটের অনেক শরিকই৷ এই ক্ষেত্রে তৃণমূল কংগ্রেসেরও তোপের মুখে পড়েছে কংগ্রেস।
দলের বক্তব্য, আর কবে কংগ্রেস বিগ ব্রাদার অ্যাটিচুড ত্যাগ করবে? মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়ের বিধানসভা ভোটে শোচনীয় পরাজয়ের পরে কংগ্রেস ইন্ডিয়া জোট শরিক অন্যান্য দলগুলির সঙ্গে বোঝাপড়া নিবিড় করতে উদ্যত হয়েছিল, কারণ তখন তাদের সামনে ছিল লোকসভা নির্বাচনের বাধ্যবাধকতা৷
শরিক দলগুলির সহযোগিতায় এবারের লোকসভা নির্বাচনে ২০১৯ সালের তুলনায় দ্বিগুণ আসন পেয়েছিল কংগ্রেস৷ এর পরেই তারা ফের ঔদ্ধত্য দেখাতে শুরু করে দেয়৷ আপ এবং সপার মতো দলগুলির সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে দেয়— অভিযোগ জানানো হয়েছে তৃণমূল কংগ্রেস সূত্রে৷ সামনেই ঝাড়খণ্ড ও মহারাষ্ট্রের বিধানসভা ভোট৷ তার আগে হরিয়ানার পরাজয় থেকে শিক্ষা নিয়ে বিগ ব্রাদার অ্যাটিচুড পরিত্যাগ করুক কংগ্রেস। শিবসেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী), ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং এনসিপিকে সম্মান দেখাক কংগ্রেস। প্রশ্ন হল, এরপরেও কি আদৌও শিক্ষা নেবে কংগ্রেস?

আরও পড়ুন- নয়া আবদার জুনিয়র ডাক্তারদের, না পুলিশের

Latest article