ঘরের ছেলে সুব্রত মুখোপাধ্যায়ের আদর্শ মেনে আজও দুর্গাপুজো হয় সারেঙ্গাবাদে

বর্তমানে এই পুজোর বাজেট প্রায় ৯ লক্ষ টাকা। এখনও সাবেকিয়ানার ধাঁচে সমস্ত রীতি-নীতি মেনেই পুজোর আয়োজন করেন উদ্যোক্তারা।

Must read

সংবাদদাতা, বারুইপুর : আজও সাবেকিয়ানায় ভরপুর প্রাক্তন মন্ত্রী প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের আদি বাড়ি বজবজের সারেঙ্গাবাদের পুজো (Durgapuja)। এবার ছিয়াত্তর বছরে পা দিল সারেঙ্গাবাদ মিলন সংঘের পুজো। আমৃত্যু ক্লাবের সভাপতি ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। বালিগঞ্জের একডালিয়া এভারগ্রিনের পাশাপাশি নিয়ম করে মিলন সংঘের পুজোর দেখাশোনা করতেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। দক্ষিণ ২৪ পরগনার এই সারেঙ্গাবাদেই তাঁর আদি বাড়ি, বেড়ে ওঠা। তাঁর বাবা অশোক মুখোপাধ্যায় সারেঙ্গাবাদ হাইস্কুলে শিক্ষকতা করতেন। সুব্রত মুখোপাধ্যায়ও সেই স্কুলেই পড়াশোনা করেন। এখনও এখানে থাকেন তাঁর দুই ভাই। তাঁরাও এই মিলন সংঘের পুজোর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। অতীতে সুব্রত মুখোপাধ্যায় থাকাকালীন বহু বিশিষ্ট ব্যক্তিত্ব এসেছেন এই পুজোর উদ্বোধনে। এমনকী মহানায়ক উত্তম কুমারও এই পুজোর উদ্বোধন করেছেন।

আরও পড়ুন-বিজয়া

বর্তমানে এই পুজোর বাজেট প্রায় ৯ লক্ষ টাকা। এখনও সাবেকিয়ানার ধাঁচে সমস্ত রীতি-নীতি মেনেই পুজোর আয়োজন করেন উদ্যোক্তারা। এই পুজোর পাশাপাশি সারেঙ্গাবাদকে আকর্ষণীয় স্থান হিসেবে গড়ে তোলার পিছনে সুব্রত মুখোপাধ্যায়ের অবদান প্রচুর। তাঁর আমল থেকেই প্রত্যেক বছর পুজোয় অসহায় হতদরিদ্র মানুষের হাতে শাড়ি, কম্বল তুলে দেওয়া শুরু হয়। এখনও সেই ধারা বজায় রেখেছেন পুজোর উদ্যোক্তারা। কমিটির কার্যকরী সভাপতি সুকেশবাবু চোখে জল নিয়ে জানালেন, সুব্রতদা সবসময় আমাদের সঙ্গে রয়েছেন, আমাদের মধ্যে রয়েছেন। তাই এই ক্লাব সারা বছর ধরে বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজের সঙ্গে যুক্ত থাকে। কারণ, এটাই ছিল সুব্রত মুখোপাধ্যায়ের আদর্শ। আজও আমরা তা মেনে চলেছি।

Latest article