পায়রার মাধ্যমে ফিল্মি কায়দায় বাড়িতে নজরদারি, ধৃত চোর

পুলিশ তরফে খবর, চুরির পর মূল্যবান জিনিসপত্র শহরে সে যেখানে থাকত সেখানে রেখে দিত। সাধারণত দিনের বেলায় চুরি করত সে।

Must read

অভিনব পন্থায় চুরির কাণ্ডে কার্যত হিমশিম বেঙ্গালুরু (Bengaluru) পুলিশ। পায়রার মাধ্যমে এবার সিনেমার কায়দায় লোকের বাড়িতে নজরদারি করা হত। এরপরে সেই পায়রা ধরার নাম করে চলত চুরি। একটি চুরির ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে ওই চোর পায়রার ব্যবহার করে কমপক্ষে শহরের ৫০ টি বাড়িতে চুরি করেছে। এই ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম মঞ্জুনাথ ওরফে পরিভালা মাঞ্জা। তার থেকে বেশ কিছু সোনার গহনা উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন-উত্তরাখণ্ডে অভিনব কায়দায় জেল থেকে পালাল ২ বন্দি

জানা গিয়েছে, দুটি পায়রার শরীরে ছোট ছোট ক্যামেরা লাগিয়ে বাড়ির উপর নজরদারি চালানো হত। বাড়ির পরিস্থিতি খতিয়ে দেখে সেই বুঝে সিদ্ধান্ত নেওয়া হয়। মূলত দুটি পায়রা ছেড়ে দিত যুবক। বাড়িতে কেউ আছে কি না বা তালা বন্ধ রয়েছে কি না সেটা পায়রার শরীরে লাগানো ক্যামেরার মাধ্যমে ভাল করে দেখা যেত। বাড়ি ফাঁকা থাকলেই বারান্দা বা বাড়ির ছাদে উঠে চুরির পরিকল্পনা করত। কেউ দেখতে পেয়ে জিজ্ঞেস করলেই বলত পায়রা ধরতে যাচ্ছে। এর ফলে মানুষের সন্দেহ হত না। অপরাধমূলক কর্মকাণ্ডে যুক্ত থাকার জন্য আগেও মঞ্জুকে গ্রেফতার করেছিল পুলিশ। কিন্তু, জেল থেকে ছাড়া পাওয়ার পরেই আবার সেই কাজকর্মে জড়িয়ে পড়ে।

আরও পড়ুন-ঢাকের বোলকে নতুন করে সৃষ্টি করলেন জগন্নাথ

পুলিশ তরফে খবর, চুরির পর মূল্যবান জিনিসপত্র শহরে সে যেখানে থাকত সেখানে রেখে দিত। সাধারণত দিনের বেলায় চুরি করত সে। তার কাছ থেকে সোনার গয়না নগদ টাকা সহ বহু মূল্যবান জিনিসপত্র পাওয়া গিয়েছে। প্রায় ৩০ লক্ষ টাকারও বেশি সোনার গহনা ও টাকা যুবক চুরি করেছে। তার কাছ থেকে একটি স্কুটার উদ্ধার করা গিয়েছে।

Latest article