যোগীরাজ্যে বিসর্জনে অশান্তি, চলল গুলি! যুবকের মৃত্যুতে রণক্ষেত্র

Must read

দুর্গাপুজোর বিসর্জনে গুলিতে মৃত্যু যুবকের। রবিবার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাহরাইচে উৎসবের মরশুমে দোকানপাট এমনকি বেসরকারি হাসপাতালে আগুন লাগানোর ঘটনায় প্রশ্নের মুখে নিরাপত্তা। ঘটনায় গুলি চালানোয় অভিযুক্তকে ধরতে না পারলেও ভাঙচুর, আগুন লাগানোর ঘটনায় অভিযুক্ত প্রায় ৩০ জনকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

গতকাল বাহরাইচে বিসর্জনের শোভাযাত্রায় গান বাজানো নিয়ে বচসার শুরু। তখন স্থানীয় একটি বাড়ির ভিতর থেকে গুলি চালানো হয়, যা পরে সিসিটিভি ফুটেজে ধরা পড়ে। ঘটনাস্থলে লুটিয়ে পড়েন রামগোপাল মিশ্র নামে ২২ বছরের এক যুবক। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানেই তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন- হলংয়ের পর এবার সিংটামে ভস্মীভূত শতাব্দী প্রাচীন বাংলো, চলছে তদন্ত

এরপরই সোমবার সকাল থেকে অশান্ত হয়ে ওঠে বাহরাইচ। মৃতের আত্মীয়রা এলাকায় দোকানপাট ভাঙচুর, আগুন লাগানো থেকে এলাকা অবরুদ্ধ করে দেন। আগুন লাগানো হয় একটি বেসরকারি হাসপাতালেও। পুলিশের উপস্থিতি কোথাও চোখে পড়ে না। দেহ ঘিরে বিক্ষোভে পাথর বৃষ্টি থেকে গুলির লড়াই কিছুই বাকি থাকেনি বাহরাইচে।

পরে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের আশ্বাসের পরে দেহ তুলে নিলেও জারি রয়েছে অশান্তি। গোটা ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে যে প্রশ্ন ছিলই, তার প্রমাণ বাহরাইচের পুলিশ সুপারের দুই পুলিশ আধিকারিককে কর্তব্যে গাফিলতির জেরে সাসপেন্ড করার ঘটনায়।

Latest article