আদালতে ফের ধাক্কা খেলেন সন্দীপ ঘোষ!

Must read

কলকাতা হাই কোর্টে ফের ধাক্কা সন্দীপ ঘোষের (Sandip Ghosh)। কয়েকদিন আগে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করেছে রাজ্য মেডিক্যাল কাউন্সিল। আর সেই ‘মেডিক্যাল লাইসেন্স’ বাতিলকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন তিনি। সেবিষয়ে দ্রুত শুনানির আর্জি জানান সন্দীপ ঘোষের আইনজীবী। তবে, আপৎকালীন পরিস্থিতিতে শোনার মত গুরুত্ব নেই এই মামলার, স্পষ্ট জানিয়ে দিলেন বিচারপতি পার্থসারথি সেন।

আর জি কর কাণ্ডের জেরে গ্রেফতার হয়েছেন সন্দীপ ঘোষ (Sandip Ghosh)। সেই সন্দীপ ঘোষের ডাক্তারি রেজিস্ট্রেশন বাতিল হয়েছে ইতিমধ্যেই। তবে তা বাতিল নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। দাবি, সব নিয়ম মেনে সন্দীপের রেজিস্ট্রেশন বাতিল করা হয়নি। তাই রেজিস্ট্রেশন বাতিলের বিরুদ্ধে হাই কোর্টে দ্বারস্থ হয়েছিলেন সন্দীপ ঘোষ। মামলাকারী সন্দীপ জরুরি ভিত্তিতে এই মামলার শুনানির আর্জি জানান। কিন্তু তাঁর সেই আবেদন ফিরিয়ে দিলেন বিচারপতি।

আরও পড়ুন- যোগীরাজ্যে বিসর্জনে অশান্তি, চলল গুলি! যুবকের মৃত্যুতে রণক্ষেত্র

প্রথমে আরজি করের আর্থিক অনিয়মের মামলায় গ্রেফতার হন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ। পরে আরজি করে ধর্ষণ ও খুনের মামলাতেও গ্রেফতার করা হয় তাঁকে। তবে ধর্ষণ ও খুনের মামলায় প্রত্যক্ষ যোগ নয়, তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টার অভিযোগ রয়েছে সন্দীপের বিরুদ্ধে। নিয়মানুযায়ী, কোনও চিকিৎসক অপরাধমূলক ষড়যন্ত্রের সঙ্গে জড়িত হলে এবং ভয়ঙ্কর অপরাধমূলক কোনও ঘটনার সঙ্গে নাম জড়ানোয় সমাজে যদি অভিযুক্তের মারাত্মক বদনাম হয়, রেজিস্ট্রেশন বাতিল হয়। সেই মতো রাজ্য মেডিক্যাল কাউন্সিলের তরফে বিজ্ঞপ্তি জারি করে সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিলের সিদ্ধান্ত জানানো হয়। তাঁর প্রতিবাদ করে হাই কোর্টে দ্বারস্থ হলেও লাভ হল না আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের।

Latest article