৩০ অক্টোবর পর্যন্ত আরজি কর সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েতে নিষেধাজ্ঞা বহাল পুলিশের

প্রসঙ্গত, ১৪ অগস্ট রাতে ‘মেয়েদের রাত দখল’ কর্মসূচির মধ্যেই এক বিশৃঙ্খল ঘটনা ঘটে যায়। আরজি করে ঢুকে তাণ্ডব চালায় কিছু দুষ্কৃতী।

Must read

আরজি কর মেডিক্যাল কলেজ এর কাছাকাছি এলাকায় কোনরকম বেআইনি জমায়েত চলবে না। কলকাতা পুলিশ (Kolkata Police) আগেই এই সংক্রান্ত বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছিল। সেই সময়সীমা আরও ১৫ দিন বাড়ানো হল। মঙ্গলবার কলকাতা পুলিশ এর তরফে কলকাতা পুলিশের কমিশনার মনোজ বর্মা একটি বিজ্ঞপ্তি জারি করে জানায় ১৬ অক্টোবর অর্থাৎ বুধবার থেকে আগামী ৩০ অক্টোবর আরজি কর সংলগ্ন এলাকায় পাঁচ জন বা তার বেশি মানুষের বেআইনি জমায়েত করা যাবে না। রাজ্যে আইনশৃঙ্খলা বজায় রাখতেই এই বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে বলেই খবর। কলকাতা পুলিশ ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ১৬৩ নম্বর ধারা (সাবেক ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা) মেনে এই নির্দেশিকা জারি করেছে । শ্যামপুকুর, উল্টোডাঙা ও টালা থানা এলাকায় বেশ কয়েকটি রাস্তায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জেকে মিত্র রোড ক্রসিং, , বেলগাছিয়া রোড, শ্যামবাজার পাঁচ মাথার মোড়।

আরও পড়ুন-প্রাতঃভ্রমণে বেরিয়ে গুলিবিদ্ধ তৃণমূল কর্মী

প্রসঙ্গত, ১৪ অগস্ট রাতে ‘মেয়েদের রাত দখল’ কর্মসূচির মধ্যেই এক বিশৃঙ্খল ঘটনা ঘটে যায়। আরজি করে ঢুকে তাণ্ডব চালায় কিছু দুষ্কৃতী। হাসপাতালের বিভিন্ন জায়গায় ভাঙচুর চালানো হয়। পুলিশ পরে এই হামলার ঘটনার সঙ্গে জড়িত বেশ কয়েকজনকে গ্রেফতার করে। তার পর থেকেই পুলিশ ওই এলাকায় নজরদারি বাড়িয়ে দেয়। এবারও আরজি কর এবং তার সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েত আটকাতে বা কোন অনভিপ্রেত ঘটনা এড়াতে একাধিক পদক্ষেপ গ্রহণ করে পুলিশ। বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

Latest article