লক্ষ্মীপুজোর সন্ধ্যায় বৃষ্টিতে ভিজল বাংলা

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপের প্রভাব বাংলায় না পড়লেও জলীয় বাষ্প প্রবেশের কারণে বাড়ছে অস্বস্তি।

Must read

প্রতিবেদন : বুধবার বিকেল গড়াতেই আকাশ কালো করে শুরু হয় মুষলধারে বৃষ্টি (rain)। দুর্গাপুজোতে বৃষ্টি না হলেও লক্ষ্মীপুজোর সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ-সহ ভিজল কলকাতা-সহ গোটা এলাকা। হাওয়া অফিস জানিয়েছে, বর্ষা আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেও বজ্রগর্ভ মেঘের জন্য বৃষ্টি হচ্ছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপের প্রভাব বাংলায় না পড়লেও জলীয় বাষ্প প্রবেশের কারণে বাড়ছে অস্বস্তি। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় খুব হালকা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণের জেলায়। আগামী শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বাংলার সব জেলাতেই। উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির সম্ভাবনা থাকছে চলতি সপ্তাহে।

আরও পড়ুন-বেহাল রেলের বন্দোবস্ত, বিপাকে মহিলা ট্রেন চালকরা

বাকি জেলার আবহাওয়া থাকবে শুষ্ক। রবিবার দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরের কোনও কোনও জায়গায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবারও ঝড়-বৃষ্টি চলতে পারে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। দক্ষিণ ভারতের তামিলনাডু, পণ্ডিচেরি, কেরল, অন্ধ্রপ্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা।

Latest article