বৃষ্টিতে পণ্ড প্রথম দিনের খেলা

বেলা সাড়ে এগারোটা নাগাদ বৃষ্টি কমলেও, পিচের কভার তোলার মতো পরিস্থিতি ছিল না। ফলে প্রথম সেশনের খেলা আগেই ভেস্তে গিয়েছিল।

Must read

বেঙ্গালুরু, ১৬ অক্টোবর : আশঙ্কাই সত্যি হল! বৃষ্টির জন্য ভেস্তে গেল বেঙ্গালুরু টেস্টের প্রথম দিনের খেলা। সকাল নটায় টস হওয়ার কথা ছিল। কিন্তু বুধবার সকাল থেকেই দফায় দফায় বৃষ্টিতে মাঠে বল গড়ানো তো দূরের কথা, টসও হল না। ভারত ও নিউজিল্যান্ড দল নির্দিষ্ট সময়েই চিন্নাস্বামী স্টেডিয়ামে পৌঁছে গিয়েছিল। বিরাট কোহলিকে দেখা গেল হুডি লাগানো জ্যাকেট গায়ে ঘুরে বেড়াতে।

আরও পড়ুন-প্রতিমা নিরঞ্জনের পর নদী সাফাই রায়গঞ্জ পুরসভার

বেলা সাড়ে এগারোটা নাগাদ বৃষ্টি কমলেও, পিচের কভার তোলার মতো পরিস্থিতি ছিল না। ফলে প্রথম সেশনের খেলা আগেই ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় সেশনেও একাধিকবার বৃষ্টি কমলেও, খেলা শুরুর মতো পরিস্থিতি ছিল না। অবশেষে বেলা আড়াইটে নাগাদ প্রথম দিনের খেলা বাতিল বলে জানিয়ে দেন দুই আম্পায়ার। স্থানীয় আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল, বেঙ্গালুরু টেস্টের পাঁচদিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শনিবার থেকে বৃষ্টির দাপট কমবে।

আরও পড়ুন-ঘুরে আসুন পশ্চিমে

শেষ পর্যন্ত যদি বেঙ্গালুরু টেস্ট বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে চাপে পড়বেন রোহিত শর্মারা। কারণ এই সিরিজের উপর অনেকটাই নির্ভর করছে ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠা। আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছেন রোহিতরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে সিরিজ জিততে পারলে, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলা কার্যত নিশ্চিত করে ফেলার সুযোগ ছিল। কিন্তু যদি সেটা না হয়, তাহলে অস্ট্রেলিয়া সিরিজের দিকে তাকিয়ে থাকতে হবে রোহিতদের। ভারতীয় শিবিরের জন্য স্বস্তির খবর, চিন্নাস্বামী স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেম খুব ভাল। ফলে সামান্য সুযোগ পেলেই মাঠ খেলার উপযুক্ত করে তুলতে পারবেন গ্রাউন্ড স্টাফরা। কিন্তু যদি টানা বৃষ্টি হয়, সেক্ষেত্রে কিছুই করার সুযোগ থাকবে না। এদিন খেলা ভেস্তে যাওয়ার পর, রোহিতকে অনেকক্ষণ গ্রাউন্ড স্টাফদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে। তবে এদিন খেলা না হলেও বিরাট-শুভমনরা ইনডোরে প্র্যাকটিস সেরে নিয়েছেন।

Latest article