কবে জুড়বে শিয়ালদহ-এসপ্ল্যানেড, বলতে পারছে না কর্তৃপক্ষ, ফের জটিলতা ইস্ট-ওয়েস্ট মেট্রােয়

কিন্তু কাজ করতে গিয়ে বারবার সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ইঞ্জিনিয়ারদের। তাই এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়, কবে এই প্রকল্পের কাজ কবে শেষ হবে।

Must read

প্রতিবেদন : এখনও অথৈ জলে শিয়ালদহ-এসপ্ল্যানেড মেট্রো! ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হয়ে যাওয়ার কথা ছিল ২০২৫ সালের শুরুতেই। কিন্তু কলকাতা মেট্রোর শীর্ষ আধিকারিকের কথায় আগামী বছরের শুরুর মধ্যে এই প্রকল্প শেষ হওয়া নিয়েই ধোঁয়াশা তৈরি হল। শুক্রবার মেট্রো ভবনে সাংবাদিক বৈঠকে কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার পি উদয় রেড্ডি জানিয়েছেন, প্রকল্প কবে চালু হবে তা নিয়ে কাজে জটিলতার কারণে আমি কোনও নির্দিষ্ট দিনের ঘোষণা করতে পারব না। আমরা অত্যন্ত সাবধানতার সঙ্গে শিয়ালদহ থেকে এসপ্ল্যানেড মেট্রো স্টেশন জুড়ে দেওয়ার কাজটা করছি। পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে।

আরও পড়ুন-পূর্ণিমার কোটালের জলোচ্ছ্বাসে ভাসল দিঘার সৈকত

কিন্তু কাজ করতে গিয়ে বারবার সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ইঞ্জিনিয়ারদের। তাই এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়, কবে এই প্রকল্পের কাজ কবে শেষ হবে। কিংবা কবে সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান পর্যন্ত সম্পূর্ণভাবে মেট্রো চালু হবে। প্রসঙ্গত চলতি বছরের শুরুতে তিনি বলেছিলেন, ২০২৫ সালের শুরুর দিকে বউবাজার এলাকার ভূগর্ভস্থ কাজ শেষ হলেই এসপ্ল্যানেড থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো লাইন জুড়ে দেওয়া হবে। কিন্তু এবার তাঁর এই বক্তব্যে সেই নিয়ে ধোঁয়াশা তৈরি হল। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ এবং এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হয়ে গেলেও শিয়ালদহ-এসপ্ল্যানেড কবে জুড়বে, তা এখনও অথৈ জলে। বাকি সমস্ত কাজ হয়ে গেলেও বউবাজার এলাকায় মাটির তলায় লাইনের কাজ শেস করতে বারবার সমস্যায় পড়ছেন ইঞ্জিনিয়াররা। মাঝেমধ্যেই বন্ধ করে দিতে হচ্ছে কাজ। বউবাজারের একাধিক বাড়িতে ফাটল ধরায় সেই কাজ অত্যন্ত সন্তর্পণে করতে হচ্ছে। সেইজন্য সম্পূর্ণভাবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা চালু করতে আরও বেশ কিছু মাস লাগবে বলে মত কলকাতা মেট্রোর।

Latest article