উপনির্বাচনের দিন ঘোষণা, প্রার্থী খুঁজতে হন্যে বিজেপি

এর পাশাপাশি তার তাঁর বিধানসভা এলাকায় তাঁর বিকল্প কোনও নেতা তৈরি হয়নি যে দলকে নেতৃত্ব দেবে। তাই সেখানে তৈরি হয়েছে শূন্যতা।

Must read

বিশ্বজিৎ চক্রবর্তী, আলিপুরদুয়ার: মাদারিহাট উপনির্বাচন ঘোষণা হতেই হারের সিঁদুরে মেঘ দেখছে বিজেপি শিবির। মাদারিহাট বিধানসভায় ব্যক্তিকেন্দ্রিক দলীয় সংগঠনের কারণেই এই অবস্থা বিজেপির, এমনটাই মনে করছেন দলের নিচু স্তরের নেতা-কর্মীরা। মনোজ টিজ্ঞা বিধায়ক ছিলেন দীর্ঘ আট বছর, বর্তমানে সাংসদ তাই তৃণমূল স্তরে সংগঠন মজবুত করার কাজে অনেক খামতি থেকে গেছে।

আরও পড়ুন-বিদায় দেবরাজ

এর পাশাপাশি তার তাঁর বিধানসভা এলাকায় তাঁর বিকল্প কোনও নেতা তৈরি হয়নি যে দলকে নেতৃত্ব দেবে। তাই সেখানে তৈরি হয়েছে শূন্যতা। ফলে বিধানসভা উপনির্বাচনে প্রার্থী খুঁজতে হিমশিম অবস্থা বিজেপির। প্রার্থী হতে অনেক আবেদন জমা পড়লেও যোগ্য প্রার্থীর অভাব স্পষ্ট। যে কারণে কুমারগ্রাম থেকে প্রাক্তন তৃণমূল নেতা দশরথ তিরকের নামও প্রার্থীতালিকায় জয়গা পেয়েছে। এ ছাড়াও বিগত নির্বাচনগুলোতে একে একে জনসমর্থন কমার ইঙ্গিত স্পষ্ট। একুশের বিধানসভায় যেখানে তৃণমূল-বিজেপির মধ্যে ভোটের ব্যবধান ছিল প্রায় কুড়ি শতাংশ, সেখানে চব্বিশের লোকসভায় তৃণমূল সেই ব্যবধান কমিয়ে একেবারে বিজেপির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। আর এই কারণেই উপনির্বাচনে হারের ভয়ে ভীত বিজেপি তৃণমূলের মোকাবিলায় ইস্যু খুঁজেও ব্যর্থ।

Latest article