ভোটের মুখে শিন্ডের দলে গৌরী লঙ্কেশ খুনের মূল অভিযুক্ত, দুষ্কৃতীদের পাশে বিজেপি জোট

১৯৯৯ সাল থেকে তিনি শাখা প্রমুখের দায়িত্ব সামলেছেন। তবে দুটি খুন ও অস্ত্র মামলায় অভিযুক্ত হওয়ার কারণে রাজনীতি থেকে সরে গিয়েছিলেন।

Must read

প্রতিবেদন: অপরাধের শিরোনামে বারবার উঠে আসছে দেশের বাণিজ্য নগরী মুম্বই তথা মহারাষ্ট্রের নাম। আর বিজেপি জোট কীভাবে অপরাধীদের মদত দেয় তার নমুনাও সামনে চলে আসছে। সম্প্রতি বেঙ্গালুরুতে টাকার বিনিময়ে বিজেপির টিকিট দেওয়ার প্রতারণায় অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীর ভাই আশ্রয় নিয়েছিলেন মহারাষ্ট্রের কোলাপুরে। অন্যদিকে কর্নাটকের সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনে অভিযুক্তকেও এবার সাদরে গ্রহণ করল মহারাষ্ট্রের শিন্ডেসেনা শিবির। অপরাধীর শাস্তি তো দূরের কথা, দেশে আলোড়ন ফেলা এই হত্যা মামলার অভিযুক্ত এবার হতে চলেছেন এনডিএ জোটের ভোট প্রচারের মুখ! বিজেপি ও তার সহযোগী এনডিএ দলগুলি যে গুন্ডা ও মাফিয়াদের মদতে দেশ ও রাজ্য চালাচ্ছে তার জ্বলন্ত উদাহরণ এটি।

আরও পড়ুন-বিচারকের মুখে রাজনীতিকের প্রশংসা বিচারব্যবস্থার নিরপেক্ষতার পরিপন্থী, বললেন সুপ্রিম কোর্টের বিচারপতি বি আর গাভাই

সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যার মূল অপরাধীকেও এবার বরণ করে নিল গেরুয়া শিবির। সৌজন্যে, একনাথ শিন্ডের শিবসেনা। রবিবারই সাদরে খুনে অভিযুক্ত শ্রীকান্ত পানঘরকরকে দলে যোগদান করাল শিন্ডে শিবির। অর্থাৎ খুনে অভিযুক্তকে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে নামানোর কারিগর এবার মহারাষ্ট্রের বিজেপি জোট। এদিন আনুষ্ঠানিক যোগদানের পরে পানঘরকরের দাবি, তিনি শিবসেনাতেই ছিলেন। ১৯৯৯ সাল থেকে তিনি শাখা প্রমুখের দায়িত্ব সামলেছেন। তবে দুটি খুন ও অস্ত্র মামলায় অভিযুক্ত হওয়ার কারণে রাজনীতি থেকে সরে গিয়েছিলেন। তাঁকে দলে যোগদান করানোর জন্যই ঘটা করে বিজেপি সহযোগী শিবির থেকে সম্প্রতি সংবর্ধনার আয়োজন করা হয়েছিল, তাও এদিন স্পষ্ট হয়ে যায়। হাতে গোনা কয়েকদিন পরেই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। এই পরিস্থিতিতে যে কোনও যোগদানই যে ভোটের ময়দানে রাজনৈতিক ফায়দা তোলার জন্য, তা বলার অপেক্ষা রাখে না। পানঘরকরের দাবি, তিনি জালনা বিধানসভা কেন্দ্র থেকে ভোটে লড়ার আবেদন করেছিলেন। কিন্তু শরিক দলের মধ্যে আসন রফার জটিলতার জেরে তা সম্ভব হয়নি। তাই তিনি পিছনে থেকে জালনা নির্বাচন ক্ষেত্রের প্রধান প্রচারক হিসাবে কাজ করবেন। থাকবেন নির্বাচনী প্রচারেও।

Latest article