ট্রেনের ধাক্কায় নিহত কর্মরত গ্যাংম্যান, বিক্ষোভ রেলকর্মীদের

রেলের গাফিলতিতে কর্মরত অবস্থাতেই মৃত্যু হল এক রেলকর্মীর। রেলের লাইনে জরুরি কাজ করার সময় রেলের ধাক্কায় মৃত্যু হয়েছে এক গ্যাংম্যানের

Must read

প্রতিবেদন: রেলের গাফিলতিতে কর্মরত অবস্থাতেই মৃত্যু হল এক রেলকর্মীর। রেলের লাইনে জরুরি কাজ করার সময় রেলের ধাক্কায় মৃত্যু হয়েছে এক গ্যাংম্যানের। রেলের চূড়ান্ত দায়িত্বজ্ঞানহীনতার আরেক উদাহরণের সাক্ষী থাকল দিল্লির উপকণ্ঠের গাজিয়াবাদ। এই ঘটনায় তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে স্থানীয় রেলকর্মীদের মধ্যে। রেল অবরোধ করে বিক্ষোভে শামিল হন তাঁরা। দীর্ঘক্ষণ বন্ধ থাকে রাজধানী দিল্লিতে ট্রেন ঢোকা ও বেরোনো।

আরও পড়ুন-গরিব মানুষই মূলত দেশের করদাতা, ধনীরা দেয় মাত্র ৩ শতাংশ, সমীক্ষা রিপোর্টে দাবি

শনিবার রাতে গাজিয়াবাদ স্টেশনের কাছে ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় কর্মরত গ্যাংম্যানের। রেলকর্মীদের অভিযোগ, ওই গ্যাংম্যান রেললাইন পরীক্ষা করছিলেন। রেলের ট্র্যাক ধরে পায়ে হেঁটে যাচ্ছিলেন ওই ব্যক্তি। সেই সময় পিছন থেকে ট্রেন এসে ধাক্কা মারে। রেলকর্মীদের দাবি, ট্রেনের চালক নিয়ম মানেননি। নিয়ম অনুযায়ী ট্র্যাকে কর্মীকে দেখে যে হর্ন দেওয়ার কথা ছিল, তা পালন করেননি ট্রেনের চালক।
এই ঘটনার জেরে বিক্ষোভ শুরু করেন রেলকর্মীরা। গাজিয়াবাদে দু’দিকের রেললাইনে ট্রেন চলাচল বন্ধ করে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। ফলে আটকে পড়ে রাজধানী এক্সপ্রেস থেকে বন্দে ভারত এক্সপ্রেসও। আটকে পড়েন কয়েক হাজার যাত্রী। ঘটনাস্থলে পৌঁছন দিল্লির ডিআরএম। প্রায় তিন ঘণ্টা অবরোধের পরে রেল আধিকারিকদের আশ্বাসে অবরোধ ওঠে। তবে রেলের পরিকাঠামোগত দুর্বলতায় প্রাণ যাওয়া রেলকর্মীর জন্য লড়াই করার বার্তা দেন রেলকর্মীরা।

Latest article