বারাসতের কালীপুজোয় গাইড ম্যাপ প্রকাশ

৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর ভাইফোঁটার দিন পর্যন্ত সব মণ্ডপ খোলা থাকবে। ওইদিন রাত ১২টার পর সব মণ্ডপের আলো নিভিয়ে দেওয়া হবে।

Must read

সংবাদদাতা, বারাসত : কালীপুজোয় গাইড ম্যাপ প্রকাশের মধ্যে দিয়েই বারাসত, মধ্যমগ্রামের ঐতিহ্যবাহী শ্যামাপুজাের সুচনা হল সোমবার। এদিন বারাসতের রবীন্দ্রভবনে বারাসত জেলা পুলিশ, জেলা প্রশাসন, পুজো কমিটিগুলির সদস্য, জনপ্রতিনিধি-সহ বিভিন্ন দফতরের আধিকারিকদের উপস্থিতিতে কালীপুজোর গাইড ম্যাপের উদ্বোধন হয়। পুলিশ সুপার প্রতিটি পুজো কমিটিগুলিকে অনুরোধ করেন, ৩০ অক্টোবরের আগে কোনও পুজোর উদ্বোধন করবেন না এবং তা দর্শনার্থীদের জন্য খুলে দেবেন না।

আরও পড়ুন-বোমা বিস্ফোরণে আহত একাধিক তৃণমূল কর্মী

৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর ভাইফোঁটার দিন পর্যন্ত সব মণ্ডপ খোলা থাকবে। ওইদিন রাত ১২টার পর সব মণ্ডপের আলো নিভিয়ে দেওয়া হবে। পুজোর দিনগুলিতে বারাসত, মধ্যমগ্রাম ও হাবড়ায় গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে যাননিয়ন্ত্রণ করা হবে বিগত বছরগুলির মতো। তবে এবার নারী ও শিশু সুরক্ষার জন্য বিশেষ নজর দেওয়া হবে। মণ্ডপগুলির ভিতরে পর্যাপ্ত আলো ও সিসি ক্যামেরা রাখতে হবে। পুজো কমিটিগুলিকে নিজেদের দায়িত্বে সুরক্ষা কর্মী ও ভলেন্টিয়ার রাখতে হবে। পাশাপাশি মণ্ডপে প্রবেশপথের তুলনায় বের হওয়ার পথ বড় করতে হবে। এমারজেন্সির জন্যও বড় রাস্তা রাখতে হবে। বারাসত ও মধ্যমগ্রামের কালীপুজোকে সার্বিক সুন্দর করার জন্য সকলের সহযোগিতাও কামনা করেন জেলার পুলিশ সুপার।

Latest article