যোগীরাজ্যে সিলিন্ডার বিস্ফোরণে বাড়ি ভেঙে মৃত কমপক্ষে ৬

আজও উদ্ধারকাজ চলছে। পুলিশের তরফে খবর দুর্ঘটনার সময় ওই বাড়িতে ১৮-১৯ জন ছিলেন। এখনও পর্যন্ত ছ’জনের দেহ উদ্ধার হয়েছে।

Must read

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বুলন্দশহরে সিকান্দরাবাদের আশাপুরী কলোনিতে সোমবার রাত ৯টা নাগাদ বিকট শব্দ কেঁপে ওঠে চারপাশের বাড়িঘর। স্থানীয়রা এই মর্মে জানিয়েছেন, শব্দের তীব্রতা মারাত্মক পরিমান ছিল বলে কয়েক কিলোমিটার দূর থেকে আওয়াজ পাওয়া গিয়েছে। দেখা যায়, সিলিন্ডার বিস্ফোরণের ফলে হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে গোটা একটা বাড়ি। সেই বাড়ির ধ্বংসস্তূপের তলায় চাপা পড়ে এবং ঝলসে গিয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ছ’জনের। এরা সকলে একই পরিবারের সদস্য। আরও আট জন গুরুতর আহত। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে পাঁচটি শিশু আছে।

আরও পড়ুন-ঘূর্ণিঝড় ‘ডানা’র ফলে ওড়িশায় বন্ধ স্কুল, সতর্কতা জারি দিঘা-তাজপুরে

শব্দ শুনে স্থানীয়রা এসে দেখেন একটি বাড়ি ভেঙে পড়েছে। চারদিকে আগুন জ্বলছে। প্রাথমিক ভাবে এলাকাবাসীরা দায়িত্ব নিয়ে আগুন নেভানোর কাজে সাহায্য করে। খবর দেওয়া হয় দমকল এবং পুলিশকে। ঘটনাস্থলে আসে দমকলের একাধিক ইঞ্জিন। বেশ অনেকক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে এবং তারপর জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকাজ শুরু করে। ধ্বংসস্তূপ সরিয়ে সেখানে ছ’জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

আরও পড়ুন-উত্তরের একাধিক ট্রেনের সময় পরিবর্তন

ইতিমধ্যেই ঘটনার বেশ কয়েকটি ভিডিয়ো সমাজমাধ্যম ভাইরাল। দেখা যাচ্ছে, জেসিবি এনে ধ্বংসস্তূপ সরানো কাজ চলছে। আজও উদ্ধারকাজ চলছে। পুলিশের তরফে খবর দুর্ঘটনার সময় ওই বাড়িতে ১৮-১৯ জন ছিলেন। এখনও পর্যন্ত ছ’জনের দেহ উদ্ধার হয়েছে। আট জন হাসপাতালে ভর্তি। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে। কী ভাবে সিলিন্ডার বিস্ফোরণ ঘটল, সেটা খতিয়ে দেখা হবে।

Latest article