ফের গড়াল ঐতিহ্যের ট্রাম

নস্টালজিক হয়ে ২৩ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত দু’সপ্তাহে গড়ে যাত্রী বেড়ে যায় প্রায় ৪০০ জন করে। যাত্রী বাড়ায় গড়ে আয়ও বেড়ে হয় ১৩,৩৩৪ টাকা।

Must read

প্রতিবেদন : বিগত বছরে পুজোর সময়ও পরিক্রমায় অংশ নিয়েছিল শহরের ঐতিহ্য ট্রাম। কিন্তু চলতি বছর যানজটের কথা মাথায় রেখে এবং যাত্রী সুবিধার্থে পুজোর সময় ট্রাম পরিষেবা বন্ধ রাখার কথা জানিয়েছিলেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। তবে তিনি আশ্বাস দিয়েছিলেন পুজো মিটলেই ফের তিলোত্তমায় দেখা যাবে তার প্রাচীন ঐতিহ্যকে।

আরও পড়ুন-৫ বছর ধরে সরকারের নাকের ডগায় অভূতপূর্ব প্রতারণা, মোদিরাজ্যে ভুয়ো আদালত, ভুয়ো বিচারক

সেই প্রতিশ্রুতিমতো মঙ্গলবার থেকে শহরের দুটি রুটে চলতে শুরু করল ঐতিহ্য প্রাচীন এই পরিবহণ। ২৫ নম্বর রুট গড়িয়াহাট-ধর্মতলা এবং ৫ নম্বর রুট অর্থাৎ শ‌্যামবাজার-ধর্মতলা রুটে চালু হল ট্রাম৷ যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কায় গত ৯ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ট্রাম পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল পরিবহণ দফতর। এরপর অপারেশনাল কিছু কারণের জন্য বিলম্ব হলেও অবশেষে ফের গড়াল ট্রামের চাকা। তাৎপর্যপূর্ণ ভাবে দেখা গিয়েছে ট্রাম বন্ধ হওয়ার কথা ঘোষণা হতেই বেড়েছে যাত্রীসংখ্যা। নস্টালজিক হয়ে ২৩ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত দু’সপ্তাহে গড়ে যাত্রী বেড়ে যায় প্রায় ৪০০ জন করে। যাত্রী বাড়ায় গড়ে আয়ও বেড়ে হয় ১৩,৩৩৪ টাকা।

Latest article