পেনাল্টি মিস করে হকিতে হার ভারতের

দীর্ঘ ১০ বছর পর রাজধানীতে ফিরেছিল আন্তর্জাতিক হকি। তাই দিল্লির মেজর ধ্যানচাঁদ ন্যাশনাল স্টেডিয়ামে উপচে পড়েছিল ভিড়।

Must read

নয়াদিল্লি, ২৩ অক্টোবর : পেনাল্টি স্ট্রোক নষ্ট করলেন অধিনায়ক হরমনপ্রীত সিং। গোটা ম্যাচে সাত-সাতটা পেনাল্টি কর্নার পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হলেন ভারতীয়রা। নিটফল, জার্মানির বিরুদ্ধে ০-২ গোলে প্রথম হকি টেস্টে হার ভারতের। রেকর্ড বই বলছে, ৬৪৭ দিন পর ভারতীয় হকি দল কোনও ম্যাচে গোল করতে ব্যর্থ হল!

আরও পড়ুন-ঘূর্ণিঝড় ডানার প্রকোপে ফসল নষ্টে মিলবে শস্যবিমা : কৃষিমন্ত্রী

দীর্ঘ ১০ বছর পর রাজধানীতে ফিরেছিল আন্তর্জাতিক হকি। তাই দিল্লির মেজর ধ্যানচাঁদ ন্যাশনাল স্টেডিয়ামে উপচে পড়েছিল ভিড়। হরমনপ্রীতদের কাছে এই ম্যাচটা ছিল বদলার মঞ্চ। প্যারিসে এই জার্মানির কাছে হেরেই অলিম্পিক ফাইনালে খেলার স্বপ্ন ভেঙে চুরমার হয়েছিল ভারত। কিন্তু একগাদা সুযোগ নষ্টের খেসারত দিতে হল ম্যাচ হেরে।

আরও পড়ুন-আবাসে দু’দিনে ২ লক্ষ উপভোক্তার তথ্য যাচাই, বাদ পড়লেন ৪০ হাজার

হকিতে বিশ্বের দু’নম্বর জার্মানি খেলা শুরু চার মিনিটের মধ্যেই এগিয়ে গিয়েছিল। জটলার মধ্যে থেকে জোরালো হিটে গোল করেন হেরনিক মের্টজেনস। পিছিয়ে পড়ে মরিয়া হয়ে আক্রমণে ঝাঁপিয়েছিল ভারত। ২৬ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে ছিটকে আসা বল পেয়ে স্কুপ করে জালে জড়িয়েছিলেন ভারতের দিলপ্রীত সিং। কিন্তু ভিডিও আম্পায়ার সেই গোল বাতিল করে ভারতের পক্ষে পেনাল্টি স্ট্রোকের নির্দেশ দেন। কিন্তু হরমনপ্রীতের নেওয়া পেনাল্টি স্ট্রোক ডানদিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন জার্মান গোলকিপার। উল্টে ৩০ মিনিটে ২-০ গোলে এগিয়ে যায় জার্মানি। এবার পেনাল্টি কর্নার থেকে গোল করেন জার্মান অধিনায়ক লুকাস উইন্ডফেডার। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ভারত। বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ম্যাচ।

Latest article