মনোনয়ন জমা প্রিয়াঙ্কার

এই উপলক্ষ্যে উপস্থিত ছিলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। এই আসনে এবারও প্রার্থী দিয়েছে সিপিআই

Must read

প্রতিবেদন: সংসদীয় রাজনীতিতে প্রথমবার নামতে চলেছেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। বিরোধী দলনেতা রাহুল গান্ধীর জেতা আসনটি ধরে রাখার চ্যালেঞ্জ নিয়ে কেরলের ওয়েনাড়ে ভোটের লড়াই শুরু করছেন কংগ্রেস নেত্রী। বুধবার মনোনয়ন জমা দেন প্রিয়াঙ্কা। এই উপলক্ষ্যে উপস্থিত ছিলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। এই আসনে এবারও প্রার্থী দিয়েছে সিপিআই। অন্যদিকে এনডিএ জোটের প্রার্থী দিয়েছে বিজেপিও। ফলে লড়াই আপাতভাবে ত্রিমুখী হতে চলেছে।

আরও পড়ুন-মহারাষ্ট্রে প্রবল গোষ্ঠীদ্বন্দ্ব গেরুয়াজোটে, ৪ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা শিন্ডে-গোষ্ঠীর

লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী ওয়েনাড় থেকে ৩ লক্ষ ৬৪ হাজারের বেশি ভোটে জিতেছিলেন। তাঁর ছেড়ে যাওয়ার আসনে উপনির্বাচনে প্রথমবার ভোটে লড়াবেন সহোদরা প্রিয়াঙ্কা। বুধবার মনোনয়ন জমার আগে রোড-শো করেন রাহুল ও প্রিয়াঙ্কা। সেখান থেকে রাহুল গান্ধী নিজের হাতের রাখি দেখিয়ে প্রিয়াঙ্কার জয়ে ভূমিকা নেওয়ার প্রতিশ্রুতি দেন। বামপ্রার্থীকে হারিয়ে কেরলের ওয়েনাড় লোকসভা আসনের উপনির্বাচনে প্রিয়াঙ্কার জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী রাহুল। প্রতিশ্রুতি দেন, লোকসভায় একজন বলিষ্ঠ কণ্ঠ হবেন প্রিয়াঙ্কা। এবারের লোকসভা ভোটে এই কেন্দ্রে কংগ্রেসের কাছে পর্যুদস্ত হন সিপিআই সাধারণ সম্পাদক ডি রাজার স্ত্রী অ্যানি রাজা। তারপরেও কংগ্রেসের বিরুদ্ধে লড়াইয়ের মাঠে নামছে বামেরা। এবার সিপিআইয়ের প্রার্থী হয়েছেন নদাপুরমের তিনবারের বিধায়ক সত্যন মোকেরি। বিজেপির প্রার্থী হয়েছেন নভ্যা হরিদাস।

Latest article