দুর্দান্ত জয়েও সিরিজ হাতছাড়া হরমনদের

জার্মানির বিরুদ্ধে প্রথম ম্যাচ হারের ধাক্কা সামলে চেনা ছন্দে হরমনপ্রীত সিংরা। বৃহস্পতিবার হকির বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানদের ৫-৩ গোলে উড়িয়ে দিল ভারত

Must read

নয়াদিল্লি, ২৪ অক্টোবর : জার্মানির বিরুদ্ধে প্রথম ম্যাচ হারের ধাক্কা সামলে চেনা ছন্দে হরমনপ্রীত সিংরা। বৃহস্পতিবার হকির বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানদের ৫-৩ গোলে উড়িয়ে দিল ভারত। কিন্তু এমন দুর্দান্ত জয়ের পরেও সিরিজ হেরেই সন্তুষ্ট থাকতে হচ্ছে হরমনদের। সিরিজের ফল ১-১ হওয়াতে, পেনাল্টি শুটআউটে ৩-১ ব্যবধানে জিতে সিরিজ পকেটে পুরে নেয় জার্মানি।

আরও পড়ুন-মেঘালয়ে উপনির্বাচন, তারকা প্রচারকদের তালিকা প্রকাশ তৃণমূল কংগ্রেসের

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক হকি খেলেছে ভারত। যদিও ৭ মিনিটে ইলিয়ান মাজকৌরের গোলে লিড নেয় জার্মানি। তবে ৩৪ মিনিটে সুখজিৎ সিংয়ের গোলে ১-১ করে দিয়েছিল ভারত। এরপর ৪২ ও ৪৩ মিনিটে পরপর দুটি গোল করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন অধিনায়ক হরমনপ্রীত। ৪৫ মিনিটে অভিষেকের গোলে ৪-১। এরপর ৪৮ মিনিটে ফের গোল করে ভারতকে ৫-১ ব্যবধানে এগিয়ে দিয়েছিলেন সুখজিৎ। বড় ব্যবধানে পিছিয়ে পরে মরিয়া হয়ে ঝাঁপিয়েছিল জার্মানি। ৫৭ মিনিটে ইলিয়ানের গোলে ২-৫ করে ফেলে তারা। ৬০ মিনিটে ফের গোল করে ব্যবধান আরও কমান হেনরিক মেটজেন্স। যদিও হার বাঁচাতে পারেননি। কিন্তু পেনাল্টি শুটআউটে ভারতীয় খেলোয়াড়দের ব্যর্থতা জার্মানদের হাতে সিরিজ তুলে দেয়। যদিও এদিন হরমনপ্রীতরা যে হকি উপহার দিয়েছেন, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।

Latest article